ভারত-নিউজিল্যান্ডের শীর্ষে ওঠার লড়াই

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

ভারত-নিউজিল্যান্ডের শীর্ষে ওঠার লড়াই

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৯ ১৩ জুন ২০১৯   আপডেট: ১২:২৩ ১৩ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

এবারের বিশ্বকাপের এখন পর্যন্ত অপরাজিত দুই দল ভারত ও নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড ও ভারত যথাক্রমে তিনটি ও দুইটি ম্যাচ খেলেছে, প্রত্যেকটি ম্যাচেই তারা জয় লাভ করেছে। শীর্ষস্থান দখল করার লড়াইয়ে নটিংহ্যামে আজ মুখোমুখি হচ্ছে এই দুই দল। বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ভারতীয় শিবিরে সবচেয়ে বড় দুঃসংবাদ ইনজুরির কারণে ফর্মে থাকা শিখর ধাওয়ানের অনুপস্থিতি। সেক্ষেত্রে ধাওয়ানের অনুপস্থিতিতে কে এল রাহুল ও রোহিত শর্মাকে নিয়ে গড়া নতুন উদ্বোধনী জুটিকে নিউজিল্যান্ডের বিপক্ষে বেশ চ্যালেঞ্জই নিতে হবে।

ভারত দারুণ ফর্মে থাকলেও বড় কোনো টুর্নামেন্টে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডই জয়ের দিক দিয়ে এগিয়ে আছে। এ পর্যন্ত বিশ্বকাপের দুই দলের সাত মোকাবেলায় কিউইরা জিতেছে চারটিতে, ভারত বাকি তিনটিতে। ধাওয়ানের অনুপস্থিতি কিউইদের এ ম্যাচে বাড়তি সুবিধা দেবে, নিঃসন্দেহে। তবে অপর প্রান্তে  রোহিত শর্মার পূর্ন সমর্থন তো থাকবেই।

অন্যদিকে, নিউজিল্যান্ডের গতিমানব লোকি ফার্গুসন আজকের ম্যাচে নিজেকে প্রমানের জন্য মুখিয়ে আছেন। বিশেষ করে ট্রেন্ট ব্রীজের ট্র্যাক বাউন্স সহায়ক হওয়ায় তা পেসারদের বাড়তি সুবিধা দেবে। অবশ্যই এবারের আসরে ভারত অন্যতম ফেবারিট। কিন্তু ইংল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে ভালো খেলার সুযোগটা হারাতে চাইবে না কিউইরা।

ডেইলি বাংলাদেশ/ববি/টিআরএইচ