.ঢাকা, রোববার   ২১ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪০

ভারতে গ্যাস পাইপলাইন বিস্ফোরণ, নিহত ৯

 প্রকাশিত: ১৮:২৫ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৮:২৫ ৯ অক্টোবর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ভারতের ছত্তিশগড় রাজ্যে গ্যাসের পাইপলাইনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরো ১২ জন। তাদের কারো কারো অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। 

মঙ্গলবার দুপুরে রায়পুর থেকে ৩০ কিলোমিটার দূরে ‘ভিলাই স্টিল প্ল্যান্টে’ এ বিস্ফোরণের ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রের বরাত দিয়ে সেখানকার পুলিশ ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। জোর উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে পুলিশ ও উদ্ধারকারী দল। 

সরকারি কর্মকর্তাদের বরাতে দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়, স্টিল প্ল্যান্টের কোক ওভেনের সেকশনের কাছে গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ হয়। এসময় কারখানায় প্রচুর কর্মী কাজ করছিলেন। হঠাৎ বিস্ফোরণে ঘটনাস্থলেই ৬ জন নিহত হন। হাসপাতালে নেয়ার পর আরও ৩ জন মারা যান।

এই স্টিল প্ল্যান্টটি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান স্টিল অথোরিটি অব ইন্ডিয়া লিমিটেড কর্তৃক পরিচালিত হয় বলেও খবরে উল্লেখ করা হয়েছে।

২০১৪ সালের ১২ জুনে ওই প্ল্যান্টে আরো একটি বিস্ফোরণ হয়েছিল। সে সময় ওই দুর্ঘটনায় ছয় শ্রমিক নিহত হয়েছিল। এর আগে গেল বছরের নভেম্বরে ভারতের উত্তর প্রদেশে অবস্থিত ন্যাশনাল থার্মাল পাওয়ার করপোরেশনে (এনটিপিসি) ভয়াবহ বিস্ফোরণে ৪৫ জনের প্রাণহানি হয়। খবর: হিন্দুস্থান টাইমস

ডেইলি বাংলাদেশ/এসআই