ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০২ ৩০ মে ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে প্রতিদিনই ভাঙছে করোনায় আক্রান্তের রেকর্ড। পাশাপাশি প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের সংখ্যাও প্রতিনিয়ত বাড়ছে দেশটিতে। ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো প্রায় ৮ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা। গত এক সপ্তাহ ধরে দেশটিতে প্রতিদিন ৬ হাজারের বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত মোট ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৪ হাজার ৯৭১ জন। একদিন আগেই মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে ভারত।

জানা গেছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৮ এবং মারা গেছে ১১৬ জন। সেখানে এখন পর্যন্ত ৬২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

এদিকে, তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৭৪ জন। ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়িয়ে গেছে। অপরদিকে, তেলেঙ্গানায় শুক্রবার নতুন করে ১৬৯ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে চারজন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এই মুহূর্তে বিশ্বে করোনাভাইরাসে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যার দিক থেকে নবম স্থানে রয়েছে ভারত।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ