ভারতে একদিনে আক্রান্ত ৫৩ হাজারের বেশি

ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

ভারতে একদিনে আক্রান্ত ৫৩ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২২ ১১ আগস্ট ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে করোনাভাইরাস সংক্রমণের গতি যেন আরো অপ্রতিরোধ্য হয়ে উঠছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৫৩ হাজারের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৫৩ হাজার ৬০১ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ লাখ ৬৮ হাজার ৬৭৫ জনে। একইদিনে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৮৭১ জনের। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ হাজার ৩৮৬ জন।

দেশটিতে করোনা রোগী শনাক্তের সংখ্যায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। শুধু এই রাজ্যেই আক্রান্ত পাঁচ লাখ ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ১৮ হাজারের বেশি। এরপরের অবস্থান তামিলনাড়ু ও দিল্লি।

এদিকে আক্রান্তের সংখ্যা বাড়লেও, করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তিদায়ক বলে মনে করছেন দেশটির কর্তৃপক্ষ। প্রতিদিন সুস্থ হয়ে ওঠার হারটাও বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৮০ হাজারের বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। দেশটিতে সুস্থতার হার ৬৯ দশমিক ৭৯ শতাংশ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মৃত্যুর নিরিখে স্পেন ও ফ্রান্সকে আগেই টপকে গিয়েছে ভারত। এখন সামনেই রয়েছে ইতালি। আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র, দ্বিতীয় অবস্থানে ব্রাজিল ও এরপরেই ভারতের অবস্থান।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

ডেইলি বাংলাদেশ/আরএএইচ