ভারতের নারী ক্রিকেটে প্রথম সেঞ্চুরি

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

ভারতের নারী ক্রিকেটে প্রথম সেঞ্চুরি

 প্রকাশিত: ১৬:০২ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ১৬:০২ ১০ নভেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

হরমনপ্রীতের ব্যাট থেকে ৭ চার ও  ৮ ছয়ে সাজানো ছিল ভারতের প্রথম ইনিংস। শুক্রবার গায়ানায় ৫১ বলে  ১০৩ রানের বড় ইনিংস খেলে রেকর্ড করেছেন তিনি । নারী টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় হিসাবে প্রথম সেঞ্চুরির রেকর্ড গড়লেন এই অল-রাউন্ডার।

দলকে দুরাবস্তায় পড়তে দেখে হাল ধরলেন কউর। সেই সঙ্গে টি-টোয়েন্টিতে নিজের প্রথম সেঞ্চুরিও সেরে ফেললেন তিনি। এতদিন টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ স্কোর ছিল মিতালি রাজের। তার রান ছিল অপরাজিত ৯৭। এবার সেই মিতালি রাজকে পেছনে ফেলে দিলেন হারমানপ্রিত।

শুক্রবার গায়ানায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩৪ রানে জিতেছে ভারত। ভারতের এ জয়ের বড় রানটি আসে হরমনপ্রীতের ব্যাট থেকে।

হরমনপ্রীতকে যোগ্য সঙ্গ দেন মিডল অর্ডারে ভারতের নতুন খেলোয়াড় জেমাইমা রদ্রিগেজ। ৪৫ বলে তাঁর ব্যাট থেকে এসেছে ৫৯ রান। কোনও ছয় না মারলেও ৫৯ রান করার পথে মেরেছেন ৭টা চার।

অতীতের ব্যর্থতা মুছে এ বার টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে কিছু করতে চায় ভারতের মেয়েরা। তাই মাঠে নামার আগে বেশ আত্মবিশ্বাসী ও ছিলেন তারা।

এর আগে পাঁচ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেও ফাইনালে পৌঁছতে পারেনি ভারত। গত বার ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনালে উঠে সাড়া জাগিয়েছিলেন মিতালি রাজরা। কিন্তু ক্রিকেটের টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারতের পারফরম্যান্স সে রকম কিছু নয়। ভারতের সেরা পারফরম্যান্স ২০০৯ এবং ২০১০ সালে সেমিফাইনালে পৌঁছনো।

ডেইলি বাংলাদেশ/এসএম/আরএস

Best Electronics