ভারতীয় পণ্য পরিবহনে পাকশী রেলওয়ের রেকর্ড রাজস্ব আয়

ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ২০ ১৪২৭,   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ভারতীয় পণ্য পরিবহনে পাকশী রেলওয়ের রেকর্ড রাজস্ব আয়

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৬ ৩০ জুলাই ২০২০   আপডেট: ১৭:৪৩ ৩০ জুলাই ২০২০

পণ্যবাহী ট্রেন

পণ্যবাহী ট্রেন

জুলাই মাসে ভারতীয় পণ্য পরিবহনে রেকর্ড পরিমাণ রাজস্ব আয় করেছে পাকশী রেলওয়ে। এ মাসে ট্রেনে পণ্য পরিবহনে ১৮ কোটি টাকা রাজস্ব আয় হয়েছে। যা গত মাসের চেয়ে ছয় কোটি ৬১ লাখ ৬৬ হাজার ২৪৮ টাকা বেশি। জুনে ভারত থেকে পণ্য পরিবহনে রেলওয়ের পাকশী বিভাগীয় দফতরের রাজস্ব আয় ছিল ১১ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার ৭৫২ টাকা।

বৃহস্পতিবার ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আসাদুল হক।

তিনি জানান, কোরবানির ঈদ উপলক্ষে ভারত থেকে জুলাই মাসে ১২৬টি রেকে পেয়াঁজ, মরিচ, হলুদ, আদাসহ বিভিন্ন পণ্য দেশে ঢুকেছে। জুনে পণ্যবাহী রেকের সংখ্যা ছিল ১০৩টি।

তিনি আরো জানান, জুন-জুলাই মাসে ভারত থেকে সর্বোচ্চ ২২৯টি পণ্যবাহী রেক গ্রহণ ও বাংলাদেশ থেকে খালি রেক পাঠানো হয়েছে। স্বাধীনতার পর এবারই প্রথম দুই মাসে ভারত থেকে এতগুলো পণ্যবাহী ট্রেন প্রবেশ করেছে। করোনা মহামারি ও লকডাউনের জন্য বিশেষ সুবিধা পাওয়ায় দুই দেশের মধ্যে পণ্যবাহী ট্রেন চলাচল ও রাজস্ব আয়ে রেকর্ড হয়েছে।

পাকশী বিভাগীয় পরিহন কর্মকর্তা নাসির উদ্দিন জানান, ভারত থেকে পণ্য আসায় দেশের খাদ্য চাহিদা পূরণ হচ্ছে, কর্মসংস্থান বাড়ছে, যোগাযোগ ব্যবস্থা আরো  উন্নত হচ্ছে। পাকশী রেলওয়েতে এ কার্যক্রম অব্যাহত থাকবে। এতে দুই দেশের রাজস্ব বৃদ্ধির পাশাপাশি সুসম্পর্ক আরো জোরদার হবে।

ডেইলি বাংলাদেশ/এআর/এএল