.ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১২ রজব ১৪৪০

ভারতীয় চ্যানেল দেখাতে হলে টাকা দিতে হবে: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ০৯:৩৯ ১০ এপ্রিল ২০১৮   আপডেট: ১৬:২২ ১০ এপ্রিল ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশে ভারতীয় চ্যানেল দেখাতে হলে টাকা দিতে হবে।

সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে প্রাক বাজেট আলোচনা শেষে তিনি এ তথ্য বলেন।

আগামী ২০১৮-১৯ অর্থ বছর থেকে বাংলাদেশে ভারতীয় টেলিভিশন চ্যানেল সম্প্রচারের ক্ষেত্রে সম্প্রচার ফি সমন্বয় করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশে সম্প্রচারের জন্য ভারতের টিভি চ্যানেলগুলোকে ৫০ হাজার টাকা ল্যান্ডিং ফি দিতে হয়। কিন্তু ভারতে বাংলাদেশের চ্যানেল দেখাতে গেলে কোটি টাকা খরচ হয়। আগামী বাজেটে এই খরচের সমন্বয় করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের আয়ের ওপর কর আরোপ করার কথাও জানিয়েছেন মুহিত।

তিনি বলেন, গুগল ও ফেসবুকে বাংলাদেশের বিজ্ঞাপন প্রচার করা হলেও এর জন্য তাদের সরকারকে কোনো শুল্ক বা কর দিতে হয় না। কিন্তু তারা বড় অঙ্কের অর্থ আয় করে থাকে এসব বিজ্ঞাপনের মাধ্যমে। আগামী অর্থবছরে গুগল ও ফেসবুকের এই আয়ের ওপর চার্জ আরোপ করা হবে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর কর আরোপের ব্যপারে তিনি জানান, ধার্যকৃত কর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দেবে না শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করবে তা কর্তৃপক্ষ দেখবে।

আলোচনায় বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস

শিরোনাম

শিরোনামরাঙ্গামাটির বাঘাইছড়ির ঘটনা তদন্তের পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা: চট্টগামে সিইসি, নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে ইসি শিরোনামক্রাইস্টাচার্চ হামলা: মরদেহ হস্তান্তর চলছে; এখনো কোনো বাংলাদেশির মরদেহ হস্তান্তর হয়নি শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি কাল শিরোনামকুমিল্লায় হত্যা মামলায় খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষে আবেদন শিরোনামনর্দ্দায় সড়ক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সুপ্রভাত পরিবহনের লাইসেন্স বাতিলের আশ্বাস শিরোনামরাঙ্গামাটি বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরশে কান্তি তঞ্চঙ্গ্যা দুর্বৃত্তের গুলিতে নিহত শিরোনামরাজধানীর প্রগতি স্মরণীতে সড়ক দূর্ঘটনায় বিইউপির ছাত্র নিহত