ভারতীয় চার পর্যটকের চুরির মালামাল উদ্ধার, আটক ১

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

ভারতীয় চার পর্যটকের চুরির মালামাল উদ্ধার, আটক ১

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৯ ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১১:০৯ ১৭ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভারতীয় চার পর্যটকের চুরি যাওয়া মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় হাবিব হাওলাদার (৩৭) নামে এক সিএনজি চালককে গ্রেফতার করা হয়েছে।

রোববার সকালে হাবিবকে রাজধানীর ধোলাইপাড় থেকে গ্রেফতার করা হয়। তবে চুরি যাওয়া মালামাল উদ্ধার করা হয় গত মঙ্গলবার। ওয়ারী থানার ইনসপেক্টর (তদন্ত) মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

ঘটনার বিবরণ সম্পর্কে থানা সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার ভারতীয় চার নাগরিক গণেশ চন্দ্র সরকার তার স্ত্রী ও তার বন্ধু প্রবীর কুমার গুহ এবং বন্ধু পত্নীসহ কমলাপুর রেলষ্টেশন থেকে ভারতগামী মৈত্রী এক্সপ্রেসের ৪টি টিকেট কাটেন। পরে তারা সিএনজিযোগে স্বামীবাগের লোকনাথ মন্দিরে উদ্দেশে যাত্র করেন। পথে তারা সিএনজি চালক হাবিবকে অনুরোধ করেন কোথাও নাস্তা খাওয়ার জন্য থামতে।

সেই অনুযায়ী হাবিব অভয়দাস লেনে একটি হোটেলের সামনে সিএনজিটি থামান। পরে তারা সিএনজিতে মালামাল রেখে হোটেলে প্রবেশ করেন। এ সময় হাবিবকেও নাস্তা খাওয়ার আমন্ত্রণ জানান তারা। তবে হাবিব আমন্ত্রণ প্রত্যাখ্যান করে তাদের নাস্তা সেরে আসার জন্য বলেন। কিন্তু তারা নাস্তা করে বাইরে এসে দেখেন সিএনজিটি নেই।

ওই চার পর্যটকের চুরি যাওয়া মালামালের মধ্যে ছিল দু’টি ট্রলি ব্যাগ, কাঁধে ও হাতে ঝুলানো চারটি ব্যাগ ও মহিলাদের দু’টি ভ্যানিটি ব্যাগ। যার মধ্যে ছিল- ভারতীয় সাত হাজার রুপি, বাংলাদেশি সাড়ে তিন হাজার টাকা, চারজনের পাসপোর্ট, সবার ভারতীয় আধার কার্ড, প্যানকার্ড, ভোটার কার্ড ও কলকাতাগামী ট্রেনের চারটি টিকিট।

এ ঘটনায় তারা ওয়ারী থানায় একটি মামলা করেন। পুলিশ ঘটনাটি গুরুত্বের সঙ্গে দুটি টিম গঠন করে তদন্তে নামে। ওইদিনই উদ্ধার করা হয় চুরি যাওয়া মালামাল। তবে পালিয়ে যায় সিএনজি চালক হাবিব। পরে রোববার ধোলাইপাড় থেকে গ্রেফতার করা হয় হাবিবকে।

ডেইলি বাংলাদেশ/এসসি/আরএইচ