Alexa ভারতকে হুমকি দিলো পাকিস্তান, খেলবে না বিশ্বকাপ!

ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৬ ১৪২৬,   ০৫ রজব ১৪৪১

Akash

ভারতকে হুমকি দিলো পাকিস্তান, খেলবে না বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৪ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১৯:৩৬ ২৫ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

শ্রীলংকা দলের ওপর ২০০৯ সালে সন্ত্রাসী হামলার পর থেকে দীর্ঘসময় ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি পাকিস্তান। সম্প্রতি জিম্বাবুয়ে ও শ্রীলংকার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলও সেদেশে সফর করেছে। এ বছরই পাকিস্তানে বসবে এশিয়া কাপের আসর। এশিয়া কাপে ভারত না এলে তাদের মাটিতে অনুষ্ঠিতব্য ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাবেনা বলে হুমকি দিয়েছে দেশটি।

এর আগে গুঞ্জন ওঠে, বাংলাদেশকে এশিয়া কাপ আয়োজনের সুযোগ দেয়ার শর্তে পাকিস্তান সফরে রাজি হয়েছে বিসিবি! তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, বিসিবির সঙ্গে তাদের এমন কোনো চুক্তিই হয়নি। ঘরের মাঠে আসন্ন এশিয়া কাপ আয়োজনে বদ্ধ পরিকর তারা।

অন্যান্য সব দেশ রাজি থাকলেও শুরু থেকেই পাকিস্তানে এশিয়া কাপ খেলার ব্যাপারে আপত্তি জানিয়েছে ভারত। তারা স্পষ্ট জানিয়ে দিয়েছে, পাকিস্তানের মাটিতে কোনো খেলাতেই অংশ নেবে না তারা।

এমন অবস্থায় দুবাইয়ে নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের কথা বলেছিলো পাকিস্তান। কিন্তু সেখানেও আপত্তি জানিয়েছে ভারত। তাই শেষমেশ ভারতকে এক প্রকার হুমকিই দিয়েছে পাকিস্তান। পিসিবি জানিয়েছে, ভারত যদি আসন্ন এশিয়া কাপে অংশ না নেয় তবে পাকিস্তান ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে না। 

এ বিষয়ে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘আপাতত আমরা দু'টি ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের কথা ভাবছি। ভারত যদি তারপরও রাজি না হয় তাহলে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে যাব না আমরা।’

ডেইলি বাংলাদেশ/এএল