Alexa ভারতকে তাদের মাটিতেই ১০ উইকেটে কুপোকাত করল অজিরা

ঢাকা, শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৫ ১৪২৬,   ০৪ রজব ১৪৪১

Akash

ভারতকে তাদের মাটিতেই ১০ উইকেটে কুপোকাত করল অজিরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৯ ১৪ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজেদের মাটিতে যথেষ্ট শক্তিশালী দল ভারত। কিন্তু সেই দলকেই একেবারে খড়কুটোর মত উড়িয়ে দিয়েছেন দুই অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। দুজনের দুই শতকে ভারতকে ১০ উইকেটে পর্যুদস্ত করে জয় তুলে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে খুব একটা ভালো করতে পারেনি স্বাগতিকরা। নির্ধারিত ওভারের ৫ বল বাকি থাকতেই ২৫৫ রানে অল আউট হয় বিরাট কোহলির দল। রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন দুই অজি ওপেনার ওয়ার্নার এবং ফিঞ্চ। 

দুই ওপেনারের ব্যাটে একেরপর এক বল আছড়ে পড়তে থাকে বাউন্ডারির ওপারে। ওয়ার্নার ও ফিঞ্চ হাফ সেঞ্চুরি পূরণ করেন যথাক্রমে ৪০ ও ৫২ বলে। ৮৮ বল খেলে সেঞ্চুরি পূরণ করেন ওয়ার্নার। কিছুটা ধীর ইনিংস খেলা ফিঞ্চ শতক তুলে নেন ১০৮ বলে।

শেষ পর্যন্ত দুজনের অপরাজিত ২৫৮ রানের জুটিতে কোনো উইকেট না হারিয়েই জয় লাভ করে অজিরা। কোনো উইকেট না হারিয়ে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের দিক থেকে এটি ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। ম্যাচ শেষে ওয়ার্নার ১২৮ ও ফিঞ্চ ১১০ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শুরুতেই ধাক্কা খায় ভারত। ওপেনার রোহিত শর্মা ফেরেন মাত্র ১০ রানে। 

এরপর শিখর ধাওয়ান ও কেএল রাহুলের ১২১ রানের জুটিতে ম্যাচে ফেরে ভারত। ৪৭ রানে রাহুলকে ফিরিয়ে এই জুটি ভাঙ্গেন অ্যাস্টন আগার। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

অধিনায়ক বিরাট কোহলি করেন ১৬ রান। দলীয় সর্বোচ্চ ৭০ রান আসে শিখর ধাওয়ানের ব্যাট থেকে। রিশাভ পান্ট ২৮ ও রবীন্দ্র জাদেজা ২৫ রান করেন। এছাড়া আর কেউই তেমন একটা স্কোর করতে পারেননি। 

ভারতকে অল্প রানে অল আউট করার পেছনে মূল কারিগর ছিলেন মিচেল স্টার্ক। তিনি একাই নেন ৩ উইকেট। এছাড়া প্যাট কামিন্স ও কেন রিচার্ডসন দুটি করে উইকেট শিকার করেন।

এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

ডেইলি বাংলাদেশ/এএল