Alexa ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা, বুধবার   ২৯ জানুয়ারি ২০২০,   মাঘ ১৫ ১৪২৬,   ০৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:৩৩ ১৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৩:৪৮ ১৬ ডিসেম্বর ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

শাই হোপ ও শিমরন হেটমারের জোড়া সেঞ্চুরিতে প্রথম ওয়ানডেতে ভারতকে আট উইকেটে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুই ব্যাটসম্যানের অস্বাধারণ ব্যাটিংয়ে ৪৭.৫ ওভারে জয়ের লক্ষ্য টপকে ২৯১ রানে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

১০২ রানে অপরাজিত থেকে যান ওপেনার হোপ। ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি এটি তার। ওয়ানডাউনে মাঠে নামা হেটমার ফেরেন ১৩৯ রান নিয়ে। এটি তার পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন দীপক চাহার ও মোহাম্মদ শামি।

তার আগে চেন্নাইতে দুরন্ত ব্যাটিং করেন শ্রেয়াস আইয়ার ও রিশব পান্থ। দুজনের অনবদ্য দুই হাফ-সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে ২৮৮ রানের লক্ষ্য ছুড়ে দেয় ভারত।

টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে বিরাট কোহলির দল।

অবশ্য শুরুটা ভালো করতে পারেনি স্বাগতিকরা। দলীয় ২৫ রানের মাথায় লোকেশ রাহুল (৬) ও ক্যাপ্টেন বিরাট কোহলিকে (৪) হারিয়ে ফেলে তারা। ওপেনার রোহিত বিপদ কাটানোর চেষ্টা করে ফেরেন ব্যক্তিগত ৩৬ রানে।

এরপর দলের ব্যাটিং লাইন-আপের হাল ধরেন শ্রেয়াস আইয়ার (৭০) ও বিশব পান্থ (৭১)। চতুর্থ উইকেটে দুজনে মিলে গড়েন ১১৪ রানে জুটি।

আয়ার ৮৮ বলে পাঁচ বাউন্ডারি ও এক ছক্কায় তুলেন ৭০ রান। আর পান্থ ৬৯ বলে সাত বাউন্ডারি ও এক ছক্কায় সংগ্রহ করেন ৭১ রান। তাদের বিদায়ের পর কেদর যাদব ৪০ ও রবিন্দ্র জাদেজা করেন ২১ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন শেল্ডন কট্রেল, কিমো পল ও আলজারি জোসেফ।

দাপুটে এ জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

ডেইলি বাংলাদেশ/আরএ