ভাঙা খুঁটি দিয়েই পাইলিং

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

ভাঙা খুঁটি দিয়েই পাইলিং

রাজবাড়ী প্রতিনিধি

 প্রকাশিত: ২০:২৫ ৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২০:২৫ ৭ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শুরুতেই অনিয়মের অভিযোগ উঠেছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন নির্মাণ কাজে। পাইলিংয়ে ব্যবহৃত খুঁটি এরইমধ্যে জব্দ করেছে উপজেলা প্রশাসন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অর্থায়নে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে ৮ কোটি ৯৯ লাখ ২৩ হাজার টাকা ব্যয়ে ৫ম তলা ভিতের ৩ তলা ভবন নির্মাণ কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। গত ২৩ মার্চ কাজের চুক্তির পর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান।

শুক্রবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের পাইলিং করার সময় খুঁটির মাঝ খান থেকে  ভেঙে গেছে । ভাঙা খুঁটি দিয়েই পাইলিং করা হচ্ছে।

হাসপাতাল এলাকার বাসিন্দা আব্দুর রশিদ জানান, পাইলিংয়ের জন্য খুঁটি পোতার সময় বিকট শব্দ এবং কাপুনীতে আশপাশের ভবন গুলো দুলছে ও ভূমিকম্প হলে ফাটল দেখা দেওয়াসহ ক্ষতিসাধন হওয়ার আশঙ্কায় রাজবাড়ী ডিসির কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

ইউএনও মো. মাসুম রেজা বলেন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন নির্মাণ কাজের পাইলিংয়ের পিলার (ভীম) পুতার সময় ভেঙে যাচ্ছে। ওই পিলারগুলো দিয়েই কাজ করার চেষ্টা করছিল। খবর পেয়ে সরেজমিনে গিয়ে ৫টি পিলার জব্দ করা  হয়েছে। ভাঙা পিলার দিয়ে যাতে কোনো কাজ না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে। বিষয়টি সংশ্লিষ্ট দফতরকে অবগত করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics