Alexa ‘ধর্ষণ প্রতিরোধ করতে না পারলে উপভোগ করুন’

ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩ ১৪২৬,   ২০ রবিউল আউয়াল ১৪৪১

Akash

‘ধর্ষণ প্রতিরোধ করতে না পারলে উপভোগ করুন’

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৪ ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ২০:৩৬ ২২ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভাগ্যের সঙ্গে ধর্ষণকে জড়িয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন ভারতের কেরালার কংগ্রেস সাংসদ হিবি এডেনের স্ত্রী অ্যানা লিন্ডা এডেন। অ্যানা পেশায় এক জন সাংবাদিক।

সোমবার প্রবল বৃষ্টিতে কোচি শহরের বিভিন্ন জায়গায় পানি জমে যায়। বেহাল পানি নিষ্কাশনের ব্যবস্থা নিয়ে শহরবাসীর সমালোচনার মুখে পড়তে হয় সিটি কর্পোরেশনকে। অ্যানার বাড়ির সামনেও পানি জমে যায়। 

বেহাল এ ব্যবস্থাকে কটাক্ষ করেই ফেসবুকে তিনি একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ভাগ্য হল ধর্ষণের মতো। যদি প্রতিরোধ করতে না পারেন, তা হলে উপভোগ করুন! 

এমন মন্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচনার ঝড় ওঠে। এক জন সাংবাদিক হয়ে কী ভাবে এমন মন্তব্য করলেন, নেটিজেনদের অনেকেই এই প্রশ্ন তোলেন।

এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে একজন বলেন, আপনার ক্ষমা চাওয়া উচিত। আপনি এক জন সাংবাদিক। আপনার মুখে এমন কথা শোভা পায় না। ধিক্কার! 

সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে দেখে তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামেন অ্যানা। মঙ্গলবারই তার এই মন্তব্যের ব্যাখ্যা দেন ফেসবুকে। প্রবল বর্ষণে নারীদের যে দুর্ভোগের শিকার হতে হচ্ছে তা বোঝাতেই এমন মন্তব্য করেছেন। 

তিনি বলেন, যে সব নারীরা এই ধরনের মর্মান্তিক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন তাদের ভাবাবেগে আঘাত করার জন্য এ ধরনের মন্তব্য করিনি। এমন মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চান তিনি।

অ্যানার স্বামী কংগ্রেস সাংসদ হিবি এডেন ফেসবুকের এই পোস্ট নিয়ে যদিও স্ত্রীর পাশেই দাঁড়িয়েছেন। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী যুব সম্প্রদায়েরও প্রবল সমালোচনা করেছেন।

ডেইলি বাংলাদেশ/এমকে