Alexa ভাইরাল হওয়া ভিডিও বাঁচাল মহিষের প্রাণ 

ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৬ ১৪২৬,   ০৫ রজব ১৪৪১

Akash

ভাইরাল হওয়া ভিডিও বাঁচাল মহিষের প্রাণ 

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৫ ১১ জানুয়ারি ২০২০  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হয়ে যাওয়ায় জবাই হওয়া থেকে বেঁচে গেল একটি মহিষ। রোববার চীনের গুয়াংডং প্রদেশের শান্টাউতে এ ঘটনা ঘটে। 

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এমনই একটি মর্মস্পর্শী ভিডিও এখন রীতিমতো ভাইরাল হয়ে গেছে। তাৎক্ষণিক সাত মিলিয়ন মানুষের কাছে পৌঁছে যায় ভিডিওটি।

ভিডিওতে দেখা যায়, কয়েকজন মহিষটিকে জবাইয়ের উদ্দেশে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। পাশেই দাঁড় করানো একটি ট্রাকে করে এটিকে নিয়ে যাওয়া হবে কসাইখানাতে। সম্ভবত মহিষটি ব্যাপারটি বুঝতে পেরেছিল। তাই হাঁটু গেড়ে পথেই বসে পড়ে এটি। এরপর এটিকে জোরপূর্বক সেখান থেকে তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছে কসাইরা। ভিডিওটিতে মহিষটির ভঙ্গি দেখে মনে হয়, মহিষটির চোখ ছলছল করছে। প্রাণ বাঁচাতে কসাইদের কাছে মিনতি করছিল এটি। 

এছাড়াও জানা যায়, মহিষটি গর্ভবতী ছিল। কেবল নিজের জন্যে নয়, নিজের অনাগত সন্তানের জন্য বাঁচার আপ্রাণ চেষ্টা করছিল সে।

চীনের স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ভিডিওটি দেখার পর স্থানীয়দের অনেকেই সেই কসাইখানায় এসে ভিড় জমায় এবং মহিষটিকে না মারতে অনুরোধ জানায়। পরে কসাইর ক্ষতির বিষয়টি মাথায় নিয়ে প্রায় তিন লাখ পাঁচ হাজার টাকা চাঁদা তুলে সেই টাকায় মহিষটিকে কসাইয়ের কাছ থেকে কিনে নেন স্থানীয়রা। এরপরই একে জবাইয়ের সিদ্ধান্ত থেকে পিছিয়ে যায় কসাইখানাটির কর্তৃপক্ষ। এরপর তারা মহিষটিকে স্থানীয় একটি বৌদ্ধ মন্দিরে দান করে দেন। মন্দির কর্তৃপক্ষকে ওই মহিষটির ব্যয়ভার বহন করতে ৪ হাজার (৪৯ হাজার টাকা) ইউয়ান দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেএস