Alexa ‘ভরসা’ হারিয়ে কাঁদছেন নরেন্দ্র মোদি (ভিডিও)

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৪ ১৪২৬,   ১৯ মুহররম ১৪৪১

Akash

‘ভরসা’ হারিয়ে কাঁদছেন নরেন্দ্র মোদি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৫ ৭ আগস্ট ২০১৯   আপডেট: ১৬:৪৮ ৭ আগস্ট ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ভারত নিয়ন্ত্রীত জম্মু-কাশ্মীরকে দেয়া বিশেষ সাংবিধানিক মর্যাদা ‘আর্টিকেল ৩৭০’ বাতিলের ফলে জম্মু-কাশ্মীর রাজ্য হিসেবে তার মর্যাদা হারিয়েছে। এরপর থেকেই শুরু হয়েছে কাশ্মীর নিয়ে উত্তেজনা। ঠিক এই উত্তেজনার মধ্যে মারা গেছেন ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। দীর্ঘদিনের এই বিশ্বস্ত রাজনৈতিক সঙ্গীকে হারিয়ে কাঁদছেন মোদি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমবার ক্ষমতায় এসে পররাষ্ট্র মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব তুলে দিয়েছিলেন সুষমা স্বরাজের কাঁদে। সুষমার ওপর খুব ভরসা করতেন মোদি। কিন্তু হঠাৎ করেই সেই ‘ভরসা’ হারিয়েছেন তিনি। শোকে বিহ্বল মোদীকে তাই কাঁদতে দেখা যাচ্ছে।

মঙ্গলবার (৬ আগস্ট) সুষমা স্বরাজের মৃত্যু হয়। বুধবার দুপুরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় দলীয় কার্যালয়ে। এর আগে সুষমার বাড়িতে যান মোদি। সেখানে মরদেহের সামনে দাঁড়িয়ে কেঁদে ফেলেন।

এসময় নীরবে চোখের পানি মুছতে দেখা যায় তাকে। সুষমার চলে যাওয়ার খবর এখনও মেনে নিতে পারেনি ভারত। হতভম্ব হয়ে গেছে দিল্লির রাজনৈতিক মহল। 

সুষমা স্বরাজের পরিবারের লোকজনের সঙ্গে দেখা করেছেন মোদি। তার মেয়ের মাথায় হাত বুলিয়ে স্বান্তনা দিয়েছেন।

সুষমা স্বরাজের মৃত্যুর পর প্রধানমন্ত্রী মোদি এক টুইটে তিনি লিখেছেন, ভারতের রাজনীতিতে এক গৌরবোজ্জ্বল অধ্যায়ের সমাপ্তি ঘটল। অসাধারণ বক্তা এবং সাংসদ ছিলেন সুষমা। দলের সবাই তাকে সম্মান করতেন। আদর্শ এবং বিজেপির স্বার্থ নিয়ে কখনওই তিনি আপস করেননি। দলের উন্নতিতে তার বড় ভূমিকা ছিল।

ভিডিও দেখুন এখানে

ডেইলি বাংলাদেশ/এমএস