ভবনে নকশার ব্যত্যয়, জরিমানা ৫ লাখ

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

রাজউক’র অভিযান

ভবনে নকশার ব্যত্যয়, জরিমানা ৫ লাখ

 প্রকাশিত: ১৯:৪৬ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২০:০৮ ১১ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর বিজয় স্মরণী মোড়ে চারতলা একটি ভবনে নকশার ব্যত্যয় পাওয়ায় ভবনের মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

মঙ্গলবার রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আদিলুজ্জামান এর নেতৃত্বে গঠিত এক টাস্কফোর্স উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, ভবনটি তিন তলার অনুমোদন নিয়ে অতিরিক্ত একটি তলা বাড়িয়ে চার তলা করে। এছাড়া ভবনটির পার্কিয়ের জায়গায় অবৈধ শো-রুম নির্মাণসহ ভিআইপি রাস্তার দিকে নকশা বহির্ভূত একটি অতিরিক্ত প্রবেশ পথ তৈরি করে। এছাড়া ভবনের চারদিকে নির্ধারিত জায়গা না রেখে বর্ধিত করে স্থাপনা নির্মাণ করে। 

জরিমানার পাশাপাশি আগামী এক মাসের মধ্যে অতিরিক্ত ফ্লোর ও প্রবেশ পথসহ পার্কিয়ের জায়গায় অবৈধ শো-রুম এবং ভবনের চারদিকের বর্ধিত অংশ অপসারণের জন্য অঙ্গীকার করেন ভবন মালিক সৈয়দ শাহাবুদ্দিন।

অননুমোদিত ও নকশা বহির্ভূত স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে রাজউক এর অঞ্চল-৪ (গুলশান,মহাখালী,পূর্বাচল) এর আওতাধীন এলাকায় এ অভিযান চালানো হয়। এতে রাস্তা ও ফুটপাতের উপর অবৈধ ১৫ টি অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়। এ সময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থারাজউককে সহায়তা প্রদান করে।

ডেইলি বাংলাদেশ/ডিএম/জেডআর/এসআই