Alexa বয়সের সঙ্গে কানও বড় হচ্ছে শাহজালালের

ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৫ ১৪২৬,   ২৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

বয়সের সঙ্গে কানও বড় হচ্ছে শাহজালালের

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০৮ ৫ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কারো কাছে হাসির পাত্র আবার কারো কাছে ছাগল কানওয়ালা মানুষ। সহপাঠীদের কাছে ভয়ংকর এক বিদঘুটে। এসব শুনতে শুনতেই বেড়ে উঠেছে কানের অজ্ঞাত রোগে আক্রান্ত ১১ বছরের শাহজালাল। বয়স যত বাড়ছে তার কানও তত বড় হচ্ছে।

শাহজালাল পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধুলাসার ইউপির চরচাপলী গ্রামের চা দোকানি মো. শাহজাহান মুন্সীর ছেলে। সে একই ইউপির দক্ষিণ খাপড়াভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। কিন্তু রোগের কারণে বন্ধ হয়ে যায় তার পাঠদান। এক বোন ও তিন ভাইয়ের মধ্যে সে সবার ছোট।

শাহজালালের বাবা শাহজাহান বলেন, জন্মের পর থেকে এ রোগে আক্রান্ত শাহজালাল। প্রথমে কানের ওপর ছোট একটি গোটার মতো ছিল। আস্তে আস্তে বড় হয়ে কানসহ ঝুলে পড়ছে। পাঁচ বছর বয়সে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা ১১ হাজার টাকা চুক্তিতে অপারেশন শুরু করলেও অতিরিক্ত রক্ত বের হওয়ায় বন্ধ করে দেন। চিকিৎসকরা উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু টাকার অভাবে তা আর হয়ে ওঠেনি।

তিনি বলেন, বড় কান নিয়ে শাহজালাল স্কুলে যেতে চায় না। স্কুলে গেলে অন্য শিশুরা ভয় পায়। আবার কেউ কেউ খারাপ মন্তব্য করে। স্কুলে দিয়ে এলে কতক্ষণ পর চলে আসে।

তিনি আরো বলেন, শাহজালালের চিকিৎসায় অনেক টাকা প্রয়োজন। যা জোগাড় করা আমাদের পক্ষে সম্ভব নয়। তাই ছেলের চিকিৎসায় সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তিনি। শাহজালালকে সহযোগিতা করা যাবে ০১৭৪৬-৬৬৮১১৭ নম্বরে।

শাহজালালকে ভালো চিকিৎসা করালে সুস্থ হয়ে উঠবে বলে জানালেন কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক চিনময় হাওলাদার।

ডেইলি বাংলাদেশ/এমআর