বড় পরিসরে বাণিজ্যবিতান খুলবে আজ

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বড় পরিসরে বাণিজ্যবিতান খুলবে আজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৬ ১১ মে ২০২০   আপডেট: ০০:২৩ ১২ মে ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীতে বড় পরিসরে আজ মঙ্গলবার থেকে বাণিজ্যবিতান খোলা হবে। আর আগামী ২০ রমজান থেকে আরো ব্যাপকভাবে দোকানপাট খুলবে। এমনটাই জানিয়েছেন ঢাকা মহানগর দোকান মালিক সমতির সভাপতি তাওফিক এহসান। 

তিনি জানান, স্বাস্থ্য অধিদফতরের বিধিমালা এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেধে দেয়া নিয়ম মেনে ঢাকায় বিভিন্ন মার্কেট এবং বাণিজ্য-বিতান খোলা হচ্ছে। যারা বিধিমালা মানেননি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে তাদের সতর্কবার্তা দেয়া হয়েছে।

তিনি বলেন, যেসব বড় মার্কেট বন্ধ রাখা হয়েছে সেসব মার্কেটের আশেপাশে কর্মচারীরা ঘোরাফেরা করছে এবং কোথাও কোথাও দোকানপাট খোলার দাবিতে এবং বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করা হচ্ছে।  

বন্ধ মার্কেটের রাস্তার পাশের দোকানগুলোও খুলতে সমিতিকে মালিকপক্ষ ও কর্মচারীরা চাপ সৃষ্টি করছে বলেও দাবি করেন মহানগর দোকান মালিক সমিতির সভাপতি। 

তিনি বলেন, দূরত্ব বজায় রেখে কেনা-বেচা না করলে সমিতির পক্ষ থেকেও সেসব দোকানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আগামী ২০ রমজান থেকে আরো ব্যাপকভাবে দোকানপাট খুলবে । মার্কেটগুলোতে লোক জমায়েত বাড়লে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দোকান মালিক সমিতিও কঠোর নজরদারি করবে।

ডেইলি বাংলাদেশ/এসএএম/আরএ