.ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৯ ১৪২৬,   ১৭ শা'বান ১৪৪০

বড়দিন ও থার্টি ফার্স্ট নাইটে কঠোর নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:২৮ ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:২৮ ১৯ ডিসেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

খ্রিস্টান ধর্মাবলম্বীদের উৎসব বড়দিন এবং ইংরেজি নববর্ষ থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে প্রতিবারের মতো এবারো কঠোর নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার ডিএমপি সদর দফতরে এই দু’টি উৎসব কেন্দ্র নিরাপত্তা ও ট্রাফিক সংক্রান্ত সমন্বয় সভায় সাংবাদিকদের এ তথ্য জানান  ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। 

ডিএমপি কমিশনার বলেন, সরকারি নীতি অনুযায়ী সব ধর্মাবলম্বীদের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের। বড়দিনের অনুষ্ঠান নিরাপদ ও সুষ্ঠুভাবে পালন করতে রাষ্ট্র সব ধরনের নিরাপত্তা দেবে। এতে আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া থার্টি ফার্স্ট নাইট উপলক্ষেও বিশেষ নিরাপত্তা পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলেও জানান তিনি। 

এ সম্পর্কে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে ইংরেজি নববর্ষ থার্টি ফার্স্ট নাইট পালনে নিষেধাজ্ঞা আছে। এ উপলক্ষে কোনো উন্মুক্ত স্থানে বা বাড়ির ছাদে কোনো সমাবেশ, গান-বাজনা করা ও আতশবাজি ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ। এছাড়া যেকোনো ধরনের ডিজে পার্টিও নিষিদ্ধ থাকবে। 

আগামী ৩০ ডিসেম্বর রাত থেকেই নগরীর সব ধরনের বার বন্ধ থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার। 

আছাদুজ্জামান মিয়া বলেন, আমাদের অনেক সতর্ক হয়ে দায়িত্ব পালন করতে হবে। যাতে করে কোনো কুচক্রিমহল কোনো ধরনের সুযোগ নিতে না পারে। উন্মুক্ত স্থানে, বাসার ছাদে কোনো অনুষ্ঠান করা যাবে না।

ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সভায় বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এসআইএস