Alexa ব্রিজ ভেঙে সারভর্তি ট্রাক নদীতে

ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০,   মাঘ ১০ ১৪২৬,   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

ব্রিজ ভেঙে সারভর্তি ট্রাক নদীতে

 প্রকাশিত: ১২:৪০ ১৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১২:৪৫ ১৯ ডিসেম্বর ২০১৭

ব্রিজ ভেঙে সারভর্তি ট্রাক নদীতে

ব্রিজ ভেঙে সারভর্তি ট্রাক নদীতে

দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর কাঁকড়া নদীতে বেইলি ব্রিজ ভেঙে নদীতে পড়েছে একটি সারবোঝাই ট্রাক। এতে ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

মঙ্গলবার সকালে ৭০০ বস্তা সার নিয়ে একটি ট্রাক কাঁকড়া নদীর বেইলি ব্রিজের উপর ওঠার পর ভেঙে পড়ে।

গোলাপ রায় নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, সেতুর পাশে বালুচরে ম্যারাথন দৌড়ের চর্চা করছিলাম। এ সময় হঠাৎ বিকট শব্দ শুনে এগিয়ে আসি। দেখি, ব্রিজের মাঝখানে পৌঁছামাত্র ট্রাকসহ ব্রিজটি ভেঙে পড়েছে। আমরা দৌড়ে গিয়ে ট্রাকচালক ও হেলপারকে উদ্ধার করি।

ট্রাকের হেলপার বাদশা মিয়া জানান, ট্রাকটি ৭০০ বস্তা সার নিয়ে যশোরের নওয়াপাড়া থেকে চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট যাওয়ার সময় দুর্ঘটনায় পড়ে। সকালে অতিরিক্ত কুয়াশা থাকায় ব্রিজে ওঠার পূর্বে এটি যে ঝুঁকিপূর্ণ তা বোঝা যায়নি।

সেতুর পার্শ্ববর্তী বাড়ির যুবক অ্যাথলেট আবুল কালাম জানান, ব্রিজটি দীর্ঘদিন ধরে অনেক ঝুঁকিপূর্ণ। অতিরিক্ত ভারি যানবাহন ব্রিজে উঠানোর কারণে ব্রিজটি ভেঙে পড়েছে।

স্থানীয় কয়েকজন যুবক যাত্রীদের পারাপারের জন্য বাঁশের সাঁকো নির্মাণ করছে। সেতুটি ভেঙে পড়ায় উভয় পাশে শত শত ট্রাক, অটো টেম্পো, ভ্যান আটকা পড়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে দিনাজপুর সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী জানান, ব্রিজটির অনেক আগেই আয়ু শেষ হয়ে গেছে। এর দুই পাশে সাইন সিগনাল সাইনবোর্ড লাগানো রয়েছে। ব্রিজটিতে পাঁচ টনের বেশি ওজনের যানবাহন চলাচল নিষেধ। কিন্তু দুর্ঘটনাকবলিত ট্রাকটি ৩৫ টন সার নিয়ে ব্রিজের ওপর উঠলে ব্রিজটি ভেঙে পড়ে। ব্রিজটি নতুন করে করার জন্য জাইকা প্রকল্পের মাধ্যমে টেন্ডার হয়েছে। আগামী এক মাসের মধ্যে কাজ শুরু হওয়ার কথা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসআই