ব্রাহ্মণবাড়িয়ায় দরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ 

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

ব্রাহ্মণবাড়িয়ায় দরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪০ ২৬ মার্চ ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আতঙ্কে ঘরে থাকা হতদরিদ্রের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসন। 

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পৌর শহরের ফারুকি পার্কে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন। 

তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধে মানুষকে এখন ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছে সরকার। এতে করে খেটে খাওয়া অনেক দিনমজুর বেকার হয়ে পড়েছে। 

এজন্য প্রধানমন্ত্রীর নির্দেশে প্রকৃত হতদরিদ্রের খুঁজে বের করে তাদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী চাউল ২০ কেজি, পেঁয়াজ ২ কেজি, লবন ১ কেজি, তেল ২ কেজি, ডাল ২ কেজি, চিনি ১ কেজি, আটা ২ কেজি, চিড়া ১ কেজি, মুড়ি ১ কেজি, আলু ৩ কেজি, সাবান ২টা, বিস্কুট ১ প্যাকেট প্রতি জনকে দেয়া হয়েছে। 

সদর উপজেলার ১০০ হতদরিদ্রের তালিকা থেকে ২৫ জনের মাঝে আজ এই সামগ্রী দেয়া হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১০০ টন চাউল ও ১০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। 

তিনি জানান, মানুষজন যেনো ঘর থেকে বের না হয় সেজন্য জেলা ম্যাজিস্ট্রেট একাধিক মোবাইল টিমের পাশাপাশি সেনাবাহিনীও রাস্তায় টহল দিচ্ছে। জেলায় আজ দুপুর পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছে ১৫২১ জন বলে তিনি জানান।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বৈদ্য ও সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান উপস্হিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকে