ব্রাহ্মণবাড়িয়ার করোনা রোগীদের চিকিৎসা জেনারেল হাসপাতালে

ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ব্রাহ্মণবাড়িয়ার করোনা রোগীদের চিকিৎসা জেনারেল হাসপাতালে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৬ ১৬ এপ্রিল ২০২০  

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল

ব্রাহ্মণবাড়িয়ার করোনা রোগীদের চিকিৎসার জন্য ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজ মিলনায়তনে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন ডিসি হায়াত-উদ-দৌলা খান, এসপি মোহাম্মদ আনিসুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা আবু সাঈদ প্রমুখ।

ডিসি হায়াত-উদ-দৌলা খান বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই এ সিদ্ধান্ত কার্যকর হবে। এছাড়া জেনারেল হাসপাতালের কার্যক্রম চলবে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে।

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ বলেন, স্বাস্থ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালকে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা কেন্দ্র বাবানোর নির্দেশনা দিয়েছেন। এ জন্য আমাকে জেনারেল হাসপাতালের সব কার্যক্রম ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে চালানোর প্রস্তাব দেয়া হয়েছে। দেশ ও মানুষের স্বার্থে আমি রাজি হয়েছি।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, জেনারেল হাসপাতালের কার্যক্রম ছোটখাটো ক্লিনিকে চালানো সম্ভব নয়। সে জন্য ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালকে বেছে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় শিশুসহ আরো তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত বেড়ে ১৬ জন হয়েছে। নতুন আক্রান্ত দুইজন নাসিরনগর ও একজন আখাউড়ার বাসিন্দা। এ পর্যন্ত জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া ৯ জন আইসোলেশনে ও ২১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

ডেইলি বাংলাদেশ/এআর