Alexa ব্রাজিল ও আর্জেন্টিনা নামছে আজ 

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

ব্রাজিল ও আর্জেন্টিনা নামছে আজ 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৩ ১৩ অক্টোবর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ফিফা প্রীতি ম্যাচের জন্য আন্তর্জাতিক বিরতি রয়েছে আর মাত্র কয়েকদিন। এরপরই ক্লাব ফুটবলের জন্য ফিরে যাবে ফুটবলাররা। বিরতি শেষের আগে শেষবারের মতো আজ মাঠে নামছে লাতিন ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা।

ফিফা প্রীতি ম্যাচ খেলতে সিঙ্গাপুরে অবস্থান করছে ব্রাজিল দল। সেখানে আফ্রিকার অদম্য সিংহ বলে পরিচিত নাইজেরিয়ার সঙ্গে খেলবে দলটি। রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় নাইজেরিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। অন্যদিকে, রাত ৮টায় ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

আগের তিন ম্যাচে জয়ের দেখা পায়নি ব্রাজিলিয়ানরা। সর্বশেষ ম্যাচ সেনেগালের সঙ্গেও জয়হীন থাকায় দলকে নিয়ে চিন্তার ভাঁজ সেলেসাও সমর্থকদের মনে। কারণ ২০১৩ সালের পর এতো লম্বা সময় জয়হীন থাকেনি তারা। তাই নাইজেরিয়াকে হারিয়ে জয়ের ধারায় ফিরতে মরিয়া তিতের দল। সর্বশেষ তিন ম্যাচে জয়, পরাজয় ও ড্র তিন ধরণের ফলাফলই দেখেছে নাইজেরিয়া।

অপরদিকে, দক্ষিণ আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা-ইকুয়েডর লড়বে ইউরোপের মাটিতে। দিনের অন্যতম আকর্ষণীয় ফিফা ফ্রেন্ডলি ম্যাচটা হবে স্পেনে। এই ম্যাচেও ইনজুরির কারণে আলবিসেলেস্তেরা স্কোয়াডে পাচ্ছে না তাদের রেকর্ড গোলস্কোরার লিওনেল মেসিকে। 
তবে ব্রাজিলের মতো বাজে অবস্থায় নেই দলটি। শক্তিশালী জার্মানির বিপক্ষে দুর্বল দল নিয়েও ২-২ গোলে ড্র করেছে স্কালোনির দল। সর্বশেষ তিন ম্যাচে দুই জয় ও এক ড্র ইকুয়েডরের। অপরদিকে এসময় আর্জেন্টিনা এক জয়ের বিপরীতে ড্র করেছে দুটি ম্যাচে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ