ব্রাজিলে জোড়া ব্যাংক ডাকাতির ঘটনায় নিহত ১৪

ঢাকা, বুধবার   ২২ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

ব্রাজিলে জোড়া ব্যাংক ডাকাতির ঘটনায় নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক :: international-desk

 প্রকাশিত: ১১:৩০ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১১:৩০ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ব্রাজিলের উত্তরাঞ্চলীয় শহর মিলাগ্রেসের একই এলাকার দু’টি ব্যাংকে ডাকাতির চেষ্টার ঘটনায় গোলাগুলিতে ১৪ জন নিহত হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের মধ্যে ৬ জনকে জিম্মি করে রাখা হয়েছিল।

স্থানীয় মেয়র লিয়েলসন ল্যানডিম ফোলহা ‘ডে সাও পাওলো’ পত্রিকাকে বলেন, যে ৬ জনকে জিম্মি করে রাখা হয়েছিল তারা একই পরিবারের সদস্য। এদের মধ্যে দু’জন শিশুও ছিল। তারা কাছাকাছি একটি বিমানবন্দর থেকে ফিরছিলেন। সে সময় ডাকাতরা তাদের জিম্মি করে। - খবর রয়টার্সে’র

সেয়ারা রাজ্যের নিরাপত্তা সচিব অ্যান্ড্রে কোস্টা এক বিবৃতিতে বলেন, যারা নিহত হয়েছেন তাদের পরিচয় খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। তবে নিরাপত্তা বাহিনীর গুলিতে নাকি ডাকাতদের গুলিতে তারা নিহত হয়েছেন তা নিশ্চিত নয়।

প্রাথমিক তদন্ত থেকে এটা বোঝা যাচ্ছে যে, অপরাধীরা জিম্মিদের হত্যা করেছে আর অপরাধীদের হত্যা করেছে পুলিশ।

নিরাপত্তা সচিবের কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এই ঘটনায় সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়েছে। একদল সশস্ত্র লোক শহরে প্রবেশ করে একেবারে কেন্দ্রে পৌঁছে যায়। তারা সেখানে বড় ধরনের অপরাধের প্রস্তুতি নিচ্ছিল। পরবর্তীতে পুলিশের সঙ্গে সন্দেহভাজনদের গুলি বিনিময় হয়।

বিবৃতিটিতে আরো জানানো হয়েছে, গ্যাংটির মোট ৮ জন সদস্য নিহত হয়েছে। প্রথমে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয় এবং পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় অপর দু’জনের মৃত্যু হয়। অপরদিকে গুলিবিদ্ধ হয়ে জিম্মি ৬ জনও নিহত হয়েছেন। তবে নিহত ১৪ জনের পরিচয় এখনও জানা যায়নি। বেশ কিছু অস্ত্র, বিস্ফোরক এবং ব্যাংক ডাকাতির জন্য ব্যবহৃত তিনটি গাড়ি উদ্ধার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/টিআরএইচ

Best Electronics