ব্যালন ডি\`অর না জেতায় ক্ষুব্ধ রোনালদো পরিবার

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

ব্যালন ডি'অর না জেতায় ক্ষুব্ধ রোনালদো পরিবার

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ১৫:২৬ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:২৬ ৫ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সোমবার ২০১৮ সালের ব্যালন ডি'অর পুরষ্কার ঘোষণা দেয়া হয়। আর জিতেছেন ক্রোয়েট তারকা লুকা মড্রিচ। দ্বিতীয় অবস্থানে থাকা পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর জিততে পারেননি ষষ্ঠবারের মতো ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরষ্কারটি।। লুকা মড্রিচ অপেক্ষা সবদিক থেকে এগিয়ে থাকলেও ব্যালন ডি'অর না জেতায় দুর্নীতির অভিযোগ করলেন রোনালদোর বন্ধু ও তার বোন।  

ক্রিশ্চিয়ানো রোনালদো পুরষ্কার না জেতায় তার বোন এলমা এভিয়েরো সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, "এটা এমন একটা পৃথিবী যা দুর্নীতিতে ডুবে আছে। সেই সঙ্গে মাফিয়া চক্র ও টাকায়। এইসব পচা গলা জিনিষ থেকে ঈশ্বরের শক্তি বেশি। ঈশ্বর সময় নেন কিন্তু অসফল হন না।"

এছাড়া রোনালদোর কাছের বন্ধু মিগুয়েল পাইজাও লিখেছেন, 'সে এই বছর যা করেছে তা অবিশ্বাস্য। এটা সেই লোকের জন্য অপমান, যে সবকিছুতে সফল ছিল এবং বিবেচনা হওয়া উচিৎ ছিল সেরা হিসেবে। অনেকে বলতে পারে, আমার বন্ধু বলেই এমন বলছি। এটা তার চেয়েও বেশি। আমি একজন পরিষ্কার মানুষ ফ্যাক্টগুলো ভুলে যেতে পারি না। সে সবার চেয়ে বেশি ৫৪ গোল করেছে। টানা ষষ্ঠবারের মতো এবারো চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ ১৫ গোল করেছে। চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব ওয়ার্ল্ড কাপ, উয়েফা সুপার কাপ, সুপারকোপা, সবকিছুই জিতেছে এবং গোল করে পার্থক্য তৈরি করেছে। এছাড়া বিশ্বকাপে স্পেনের বিপক্ষে হ্যাট্রিক করেছে। সে বিশ্বের প্রথম খেলোয়াড় যে নয়টি মেজর টুর্নামেন্টের ফাইনাল পর্বে গোল করেছে এবং ইউরোপিয়ান লিগে ৪০০ গোল করেছে। এমনকি জুভেন্টাসের বিপক্ষে ইতিহাসের সেরা গোলটিও করেছে। এমনকি তার মতো সেরা ভাবে কেউ গোল, এসিস্ট দিয়ে নতুন মৌসুম শুরুও করেনি। এইসব ফ্যাক্টের বিপরীতে আপনি কোনো যুক্তিও তুলে ধরতে পারবেন না। সে লম্বা সময় ধরে তার শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। আর এটার যোগ্য একমাত্র সেই।

ডেইলি বাংলাদেশ/এমএইচ