Alexa বোরহানউদ্দিনে নিহত চারজনের দাফন সম্পন্ন

ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩ ১৪২৬,   ২০ রবিউল আউয়াল ১৪৪১

Akash

বোরহানউদ্দিনে নিহত চারজনের দাফন সম্পন্ন

ভোলা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৪৮ ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ২২:৪৯ ২১ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও জনতার সংঘর্ষে নিহত চারজনের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বিকেলে ময়নাতদন্ত ছাড়াই নিজ নিজ এলাকায় তাদের মরদেহ দাফন করা হয়।

বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক জানান, দুপুরে নিহতদের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। নিহতরা হলেন- বোরহানউদ্দিনের মহিউদ্দিন পাটওয়ারীর মাদরাসা পড়ুয়া ছেলে মাহবুব, একই উপজেলার কাচিয়া ইউপির দেলওয়ার হোসেনের কলেজ পড়ুয়া ছেলে শাহিন, বোরহানউদ্দিন পৌরসভার বাসিন্দা মাহফুজ, মনপুরা হাজিরহাটের বাসিন্দা মিজানুর রহমান। 

ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল বলেন, নিহতদের পরিবারকে সহযোগিতা করা হবে। এছাড়া আহতদের চিকিৎসার জন্য স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে। 

সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সদস্য সচিব মিজানুর রহমান জানান, প্রশাসন এখনো কোনো দাবি মেনে নেয়নি। তাই আমাদের কর্মসূচী অব্যাহত থাকবে। দাবি না মানলে চলমান আন্দোলসহ হরতাল-অবরোধের মতো বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে। 

ভোলার ডিসি মাসুদ আলম ছিদ্দিক বলেন, সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের কোনো দাবি নিয়ে আমাদের কাছে আসেনি। এ বিষয়ে কিছু জানি না। তবে রোববারে করা তিনটি দাবি মেনে নিয়েছি।

তিনি আরো বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাইনি। তবে নিহতদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করেছি। এছাড়া আহতদের চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে। 

ফেসবুকে আপত্তিকর পোস্টকে কেন্দ্র করে সমাবেশের ডাক দেয় বোরহানউদ্দিনের তাওহিদী জনতা। ওই সমাবেশে বাধা দেয়া নিয়ে পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ হয়। এতে চারজন নিহত হন। এ ঘটনায় গুলিবিদ্ধ ৩৮ জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ব্যাপারে বোরহানউদ্দিন থানায় দুটি মামলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ