বেহুলাবাংলা বেস্ট সেলার বই ঘোষণা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=117123 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩০ ১৪২৭,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বেহুলাবাংলা বেস্ট সেলার বই ঘোষণা

সাহিত্য ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৮ ৫ জুলাই ২০১৯   আপডেট: ১৮:১০ ৬ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রকাশনা সংস্থা বেহুলাবাংলার প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত প্রকাশিত বইয়ের বেস্ট সেলার তালিকা ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বেহুলাবাংলার কর্ণধার চন্দন চৌধুরী তার ফেসবুক ওয়ালে এ তালিকা প্রকাশ করেন। 

বেস্ট সেলার বইগুলোর মধ্যে কবিতায়- জুয়েল মাজহারের ‘নির্বাচিত কবিতা’, ওবায়েদ আকাশের ‘বাছাই কবিতা’, অরবিন্দ চক্রবর্তীর সম্পাদনায় ‘অখণ্ড বাংলার দ্বিতীয় দশকের কবিতা’, মাহফুজ আল হোসেনের ‘সুবাসিত শব্দের ঘুমঘোর’, গিরীশ গৈরিকের ‘ডোম’, কুশল ভৌমিকের ‘উল্টোজলে কাটছি সাঁতার’, নূর কাদেরের ‘ক্রমাটিক’, ফরিদ উদ্দিনের ‘কথা থাক’ ও মীর রবির ‘ইরেজারে আঁকা ব্লাক মিউজিক’ রয়েছে।

উপন্যাসে রয়েছে- সাইফুল ইসলামের ‘১৯ মে’, ম্যারিনা নাসরিনের, ‘জলঘুঙুর’, সোনালি ইসলামের ‘অমৃত অর্জন’, আলী প্রয়াসের ‘বালক ও বুলেট’, অমল রজকের ‘করতালির দায়’, সাজ্জাদ খানের ‘বাবার কেবলই রাত হয়ে যায়’ ও কায়সুল মোমেন কাকনের ‘আমাকে ধরিয়ে দিন’। 

গল্পে রয়েছে- মোজাফ্ফর হোসেনের ‘অতীত একটা ভীন দেশ’, মাসুম মাহমুদের ‘কাহারো জীবনে নাহি সুখ’, মাহফুজ রিপনের, ‘মাড়ভাতের গল্প’, মোক্তার হোসেনের ‘আইসিইউ বেড নম্বর নাইন’ ও রনি রেজার ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’।

অনুবাদ সাহিত্যে- জাভেদ হুসেনের ধ্রুপদী উর্দু কবিতা। এবং অন্যান্য ক্যাটাগরিতে-আহমেদ শিপলুর ‘কাব্যকল্প’, হাবিব তারেকের ‘বিদেশে উচ্চশিক্ষা ও ভিসা তথ্য’ ও উম্মে শায়লা রুমকীর ‘সুস্থতায় ব্যায়াম’ স্থান পেয়েছে।

এ প্রসঙ্গে চন্দন চৌধুরী ডেইলি বাংলাদেশকে বলেন, লেখকই প্রকাশনার প্রাণ।  আর বই বিক্রিই যেহেতু প্রকাশনার মূল উপার্জনের জায়গা সেহেতু বেশি বিক্রিত বইয়ের মূল্যায়ন অবশ্যই আলাদা। যে সব লেখকের বই বেশি বিক্রি হয় তাদের উৎসাহিত করাই এই তালিকা প্রকাশের মূল লক্ষ্য। 

জুলাই মাসের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে বেস্ট সেলার বইয়ের লেখকদের সম্মাননা দেয়া হবে বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/আরআর