বেশি দামে পেঁয়াজ-রসুন: ২১ আড়তকে ৪০ লাখ টাকা জরিমানা

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

বেশি দামে পেঁয়াজ-রসুন: ২১ আড়তকে ৪০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৪৬ ২৩ মার্চ ২০২০  

রাজধানীর শ্যামবাজারে অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম

রাজধানীর শ্যামবাজারে অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম

রাজধানীর শ্যামবাজারে অতিরিক্ত মূল্যে পেয়াজ, রসুন, আলু ও আদা বিক্রি করায় ২১ আড়তকে ৪০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন র‍্যাব এর ভ্রাম্যমাণ আদালত।

রোববার সকাল ৮ টা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন র‍্যাব-১০।

অভিযান সম্পর্কে সারোয়ার আলম বলেন, ঢাকার সূত্রাপুর থানার শ্যামবাজার আড়তে অতিরিক্ত মূল্যে পেয়াজ, রসুন,আলু ও আদা বিক্রি করায় ২১টি আড়তকে নগদ ৪০ লাখ ৫০হাজার টাকা জরিমানা এবং ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। তাদেরকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরাণীগঞ্জে পাঠানো হয়েছে। পাশাপাশি মেসার্স মকছিত ট্রেডিং নামে একটি আড়ত সিলগালা করা হয়।

অভিযানে মেসার্স নিউ বাণিজ্যালয় ৫ লাখ, মেসার্স বাণিজ্যালয় ৩ লাখ, ২ লাখ করে মেসার্স বাণিজ্যালয়, কাজী এন্টারপ্রাইজ, মেসার্স শ্রী রাজলক্ষী ভাণ্ডার, নিউ স্বপ্ন বাণিজ্যালয়, সেবা কপোর্রেশন, তাজমহল বাণিজ্যালয়, আল-হাজ্জ বাণিজ্যালয়, মেসার্স নূর বিতান ও মেসার্স স্বাধীন বাণিজ্যালয়কে জরিমানা করা হয়।

এছাড়া মেসার্স সিকদার অ্যান্ড সন্স, মেসার্স আলামিন ট্রেডার্স, মেসার্স কুদ্দুস বাণিজ্যালয়, মেসার্স মকছিদ ট্রেডিং, লালন শাহা ভাণ্ডার, নগর বাণিজ্যালয়, দয়াল ভাণ্ডার ও দ্বীপ এন্টারপ্রাইজকে ১ লাখ টাকা করে এবং সেতু বাণিজ্যালয়কে ৫০ হাজার জরিমানা করা হয়। 

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ