বেশি দামে চাল বিক্রিতে দুই আড়ত সিলগালা

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

বেশি দামে চাল বিক্রিতে দুই আড়ত সিলগালা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২২ ২১ মার্চ ২০২০   আপডেট: ১৭:২৬ ২১ মার্চ ২০২০

পুরান ঢাকার লালবাগ কেল্লার মোড় এলাকায় বিশেষ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

পুরান ঢাকার লালবাগ কেল্লার মোড় এলাকায় বিশেষ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

করোনাভাইরাসকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপণ্যের দাম বাড়িয়ে ও মজুত করে কৃত্রিম সঙ্কট সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। এসব প্রতিরোধে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এরই ধারাবাহিকতায় লালবাগ কেল্লার মোড় বাজারে ৫১ টাকা কেজির চাল ৫৫ টাকা বিক্রি করায় ২টি আড়ত সিলগালা করা হয়েছে। সেই সঙ্গে জরিমানা করা হয়েছে দুই লাখ টাকা। 

শনিবার রাজধানীর পুরান ঢাকার লালবাগ কেল্লার মোড় এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মোক্তার রাইস এজেন্সি ও হোসেন রাইস এজেন্সি নামের চালের আড়তকে জরিমানার পাশাপাশি বন্ধ করে দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অধিদফতরের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় উপস্থিত ছিলেন অধিদফতরের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।

অভিযান সম্পর্কে শাহরিয়ার বলেন, করোনাভাইরাসকে পুঁজি করে ভোক্তার সঙ্গে প্রতিষ্ঠান দু’টি জালিয়াতি করছিল। তারা ২ হাজার ২০০ টাকার কেনা বস্তার চাল বিক্রি করছে ২ হাজার ৭০০ টাকায় বিক্রি করছিল। তাদের কোনো মূল্য তালিকাও ছিল না। ইচ্ছা মত দাম বেশি নেয়া হচ্ছিল। এসব অপরাধে ওই দুই আড়তকে সিলগালা করা হয়েছে। এর মধ্যে মোক্তার রাইস এজেন্সিকে ৫০ হাজার টাকা এবং হোসেন রাইস এজেন্সি এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অধিদফতরে তাদের ডাকা হয়েছে। সঠিক তথ্য প্রমাণ দিতে না পারলে আইন অনুযায়ী স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, রাজধানীতে পাঁচটি টিমে বিভক্ত হয়ে বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালানো হচ্ছে। অভিযানে ব্যবসায়ী ও ভোক্তাদের সতর্ক করা হচ্ছে। পাশাপাশি আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ