Alexa বেরোবিতে ভর্তি জালিয়াতির অভিযোগে আটক ৭

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

বেরোবিতে ভর্তি জালিয়াতির অভিযোগে আটক ৭

বেরোবি প্রতিনিধি

 প্রকাশিত: ১৭:৫৭ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৮:১০ ১০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ১ম বর্ষের ভর্তির   সাক্ষাৎকার গ্রহণকালে জালিয়াতির অভিযোগে ৭ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান।

আটককৃত হলেন, গাজীপুর কাপাশিয়ার হাবিবুর রহমানের ছেলে এস এম নাইম (ইউনিট- বি, শিফট, রোল- ২১৯৮৪৬, মেধাক্রম ৩), নীলফামারী কিশোরগঞ্জের মারুফ হাসান (ইউনিট- বি, শিফট-২য়, রোল- ২৭১১৮৯, মেধাক্রম ১), ঠাকুরগাঁও’র গোয়ালপাড়ার খাইরুল আহমেদের ছেলে শাফিন আহমেদ (ইউনিট- এফ, শিফট-৪, রোল- ৬৭০৩৮৪, মেধাক্রম ২), টাঙ্গাইল গোডাউন বাজারের শাহরিয়ার ইসলাম (ইউনিট- বি, শিফট-২য়, রোল- ২২০২০০, মেধাক্রম ৯), গাজীপুর শ্রীপুরের রাকিবুল ইসলাম শান (ইউনিট- বি, শিফট-২য়, রোল-২১১৯৮৬, মেধাক্রম ২), টাঙ্গাইল সদরের শোয়েব হাসান (ইউনিট- বি, শিফট-৪র্থ, রোল- ২৪৬৮৫৬, মেধাক্রম ৬), শেরপুরের মধ্যশ্রেরীর রাহাত মজুমদার (ইউনিট- বি, শিফট-৪র্থ, রোল- ২৪৭৬৬০, মেধাক্রম ৩৮)।

সূত্র জানায়, ভর্তি পরীক্ষায় হাতের লেখা ও সাক্ষাৎকারের   লেখায় অমিল এবং আচরণে অমিল খুঁজে পাওয়ায় এই ৭ শিক্ষার্থীকে সন্দেহ করেন দায়িত্বরত শিক্ষকরা। এসময় তাদের পরীক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা অসংলগ্ন উত্তর দেয়। একপর্যায়ে ৫ জন প্রক্সির কথা স্বীকার করে।  

বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের এসআই মুহিব্বুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ৭ শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন, যারা সাক্ষাৎকার দিতে এসে আটক হয়েছে তারা কেউই ভর্তি পরীক্ষায় অংশ নেয়নি। তাদের প্রবেশপত্রে অন্য কেউ পরীক্ষা দিয়ে গেছে। তিনি বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে একটি বড় চক্র জড়িত।   বিস্তারিত তথ্য পেতে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ