ঢাকা, রোববার   ১৭ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৫ ১৪২৫,   ১১ জমাদিউস সানি ১৪৪০

বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকীতে তিন দিনের কর্মসূচি

রংপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৪:৫০ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৪:৫২ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৩৬তম জন্ম ও ৮৬তম মৃত্যুবার্ষিকী রোববার। এ উপলক্ষে তিন দিনের কর্মসূচি গ্রহণ করেছে ডিসিসহ রংপুরের বিভিন্ন সংগঠন।

রোববার প্রথম প্রহরে রোকেয়ার জন্মস্থান মিঠাপুকুরের পায়রাবন্দে তার স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হবে। এরপর পায়রাবন্দ জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল হবে। এছাড়া বেগম রোকেয়া স্মৃতিকেন্দ্রে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, স্বেচ্ছায় রক্তদান, তিন দিনব্যাপী রোকেয়া মেলার উদ্বোধন ও সাংস্কৃতিক সন্ধ্যা।
 
কর্মসূচিতে উপস্থিত থাকবেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভটাচার্য্য, ডিসি এনামুল হাবীব।

সোমবার দ্বিতীয় দিনের আয়োজনে রয়েছে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, রচনা ও বিতর্ক প্রতিযোগিতা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা। সভায় উপস্থিত থাকবেন বেরোবি উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, এসপি মিজানুর রহমান, স্থানীয় সরকার উপ-পরিচালক রুহুল আমিন মিঞা, এডিসি (সার্বিক) সৈয়দ এনামুল কবীর।

মঙ্গলবার সমাপনী দিনে রয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে সংসদীয় বিতর্ক, বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, আলোচনা সভা, গুণীজন পদক প্রদান ও সাংস্কৃতিক সন্ধ্যা। এ সময় উপস্থিত থাকবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আব্দুল্লাহ সাজ্জাদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা, এডিসি (রাজস্ব) শরীফ মুহম্মদ ফয়েজুল আলম, এডিসি (শিক্ষা ও আইটিসি-অ.দা.) রুহুল আমিন মিঞা।

ডেইলি বাংলাদেশ/এআর