Alexa বৃষ্টি বাধায় শ্রীলংকা ও নিউজিল্যান্ড টেস্ট

ঢাকা, রোববার   ১৫ সেপ্টেম্বর ২০১৯,   ভাদ্র ৩১ ১৪২৬,   ১৫ মুহররম ১৪৪১

Akash

বৃষ্টি বাধায় শ্রীলংকা ও নিউজিল্যান্ড টেস্ট

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৪ ২৩ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে শ্রীলংকা ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট। কলম্বোর পি সারা ওভালে হওয়া এই টেস্টে ব্যাটসম্যান ও বোলাররা খুব একটা সুবিধা করতে পারছেন না। 

এর কারণ বৃষ্টি! দুদিনে ১১৪ ওভার চলে গেছে বৃষ্টির কবলে।  কলম্বোতে দুই দিনে খেলা হওয়ার কথা ছিল ১৮০ ওভার। 

বৃষ্টির দাপটে খেলা হয়েছে দুইদিনে মাত্র ৬৬ ওভার! তাতে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। ক্রিজে আছেন ৩২ রানে ধনঞ্জয়া ও ৫ রানে দিলরুয়ান পেরেরা। তারা দুজন আগামীকাল তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

টস জিতে শ্রীলংকা প্রথম দিন ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। মধ্যাহ্ন বিরতির পর খেলা শুরু হয়। এরপরও থেমে থেমে হয় বৃষ্টি। শেষ পর্যন্ত ৩৬.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৫ রান তুলে প্রথম দিন শেষ করে শীলংকা।

ক্রিজে ছিলেন দিমুথ করুণারত্নে (৪৯) ও অ্যাঞ্জেলো ম্যাথুস (০)। আজ শুক্রবার দ্বিতীয় দিনে তারা দুজন ব্যাট করতে নামেন। ৯৩ রানের মাথায় ম্যাথুস ফিরে যান ২ রান করে। একই রানে কুশাল পেরেরা আউট হন ডাক মেরে। সেখান থেকে করুণারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভা দলীয় সংগ্রহকে ১৩০ রান পর্যন্ত টেনে নেন। এই রানে ব্যক্তিগত ৬৫ রানে আউট হন অধিনায়ক করুণারত্নে।

একই রানে নিরোশান ডিকভেলা ফিরে যান ডাক মেরে। এরপর ধনঞ্জয়া সতীর্থ পেরেরাকে নিয়ে দলীয় সংগ্রহকে ৬ উইকেটে ১৪৪ এ রেখে মধ্যাহ্ন ভোজের বিরতিতে যান। 

এরপর অবশ্য আর মাঠে নামতে পারেননি তারা। বৃষ্টির কারণে মধ্যাহ্ন বিরতির পর আর কোনো খেলা হয়নি।

বল হাতে বোল্ট ও টিম সাউদি ২টি করে উইকেট তুলে নেন। ১টি করে উইকেট নিয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও উইলিয়াম সামারভিল।

ডেইলি বাংলাদেশ/সালি