বৃষ্টিতে শাড়ি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=119287 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৬ ১৪২৭,   ০২ সফর ১৪৪২

বৃষ্টিতে শাড়ি

লাইফস্টাইল প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫১ ১৪ জুলাই ২০১৯   আপডেট: ১৫:৩৯ ১৪ জুলাই ২০১৯

ছবি : কানন মাহমুদুল

ছবি : কানন মাহমুদুল

ঝুম বৃষ্টিতে শাড়ি পরে কখনো ভিজেছেন? বলতে পারেন, বৃষ্টিতে ভিজতে শাড়ি পরা লাগে নাকি? না, কোনো ধরাবাধা নিয়ম নেই। তবুও স্বভাবে কারণে কিংবা শখের বশে অনেকেই বর্ষায় শাড়ি পরেন। আবার অনেকে কাপড় নষ্ট হবার ভয়ে শাড়ি এড়িয়ে চলেন। কিন্তু ভয় নেই! বাজারে আজকাল বর্ষার আবহকে ঘিরে তৈরি করা শাড়ি পাওয়া যায়। নীলাভ আভা বা শুভ্র আবহে বর্ষার শাড়িকে আরো বেশি প্রাণবন্ত করে তোলে। তাই তো ফ্যাশন হাউসগুলোতে বর্ষার শাড়িতে প্রাধান্য পেয়েছে বিভিন্ন রঙ।

নিউ মার্কেটের শাড়ি বিক্রেতা মাসুম আহমেদ জানান, বর্ষার সময়টাতে ক্রেতারা জর্জেট কাপড়ের শাড়িই বেশি কিনে থাকেন। কারণ, বৃষ্টিতে ভিজলে জর্জেট কাপড় তাড়াতাড়ি শুকিয়ে যায়। এসব কাপড়ে কোনো ধরনের দাগ পড়ে না, যেটা অন্য শাড়িতে থাকতে পারে। আবার পরার আগে ইস্ত্রি করার ঝামেলাও নেই। রঙ নিলে বললে, সবই তো চলছে। নীল, সাদা ও কালোর শাড়ি অন্য রঙের চেয়ে একটু বেশি চলছে, এটাই।

মেঘলা আবহে চাই নীল শাড়ি

যাদের জর্জেট শাড়ি পছন্দ না তারা সিল্ক বা হাফ সিল্ক বেছে নিতে পারেন। অ্যান্ডি কটন শাড়িও সময়োপযোগী। এ ধরনের শাড়ি এমনিতেই পরিপাটি আর সামলানো সহজ। কাদা পানি লাগলেও ধোয়া সহজ। এই সময়ে মণিপুরী তাঁতের শাড়িও পরা যেতে পারে। বর্ষার উপযোগী শাড়িতে ব্যবহার করা হয়ে থাকে তাঁতের ডিজাইনের সঙ্গে মণিপুরী মোটিভের পাড়। এই পোশাকগুলোতে ব্যবহার করা হয় মোটা সুতোর বুনন।

রঙের ক্ষেত্রে বর্ষার শাড়ির জন্য বেছে নিতে পারেন উজ্জ্বল রঙগুলো। মেজেন্টা, বেগুনি, গাঢ় সবুজ বা কলাপাতা সবুজ, নীল, লাল, হলুদ রংগুলো দারুণ লাগবে। অন্যান্য রঙের ক্ষেত্রে বেছে নিতে পারেন ব্রাউন, নেভি ব্লু, রেড, মেরুন, অলিভ।

ফর্সা নারীদের কালো শাড়িতেও মানাবে বেশ। ছবি : আশরাফুল শোভন

ফ্যাশন হাউস ড্রেসিডেলের স্বত্বাধিকারী মায়া রহমান জানান, বর্ষায় জর্জেট শাড়ির সঙ্গে সুতি প্রিন্টের ব্লাউজ পরা যায়। হাফ হাতা কিংবা হাতা কাটা ব্লাউজের নকশাটি ফুলেল মোটিফের হলে চলতি ঋতুর সঙ্গে ভালো মানাবে। তিনি বললেন, এখন চলছে গোল কিংবা বোট গলার ব্লাউজ। একরঙা ব্লাউজও পরা যেতে পারে শাড়ির সঙ্গে মিলিয়ে। বর্ষার জর্জেট শাড়ির নকশায় এখন জনপ্রিয় ফুলেল ছাপা। বাদলা দিনে উজ্জ্বল রঙের শাড়িই বেশি মানাবে।

ডেইলি বাংলাদেশ/এনকে