Alexa বুড়িগঙ্গা দখলমুক্ত করতে অভিযান শুরু

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

বুড়িগঙ্গা দখলমুক্ত করতে অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০২:১৫ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০২:২১ ৩০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকার বুড়িগঙ্গা নদীর দুই প্রান্তে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। কেরানীগঞ্জের খোলামোড়া ঘাটের বিপরীতে একটি সাততলা ভবন ভাঙার মধ্য দিয়ে শুরু হয় এই অভিযান।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এই অভিযান চলে। নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল কর্তৃপক্ষ, বিআইডব্লিউটিএ এই অভিযান চালায়।  

এ সময় দুটি সাততলা ভবন, দুটি পাঁচতলা ভবন, তিনটি দোতলা ভবন, চারটি একতলা পাকা ভবনসহ ১৬৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান। অভিযানে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র পরিচালক (বন্দর) শফিকুল হক, যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন, উপ-পরিচালক মিজানুর রহমান, সহকারী পরিচালক রেজাউল করিমসহ অন্যরা। অভিযানে পুলিশ, নৌ-পুলিশ, আনসার সদস্য ও শতাধিক শ্রমিক অংশ নেয়।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফুর রহমান বলেন, সকাল সাড়ে ৯টার দিকে খোলামোড়া ঘাট বরাবর এলাকায় একটি অবৈধ সাততলা ভবন আংশিক ভাঙা হয়। ওই ভবনের আশপাশে কিছু ছোট স্থাপনাও উচ্ছেদ করা হয়। বিকেলে খোলামোড়া ঘাট এলাকায় নদীর তীরে গড়ে ওঠা ছোট কিছু স্থাপনা ভেঙে দেয়া হয়।

ঢাকা নদী বন্দরের উপ-পরিচালক মিজানুর রহমান জানান, প্রাথমিকভাবে বুড়িগঙ্গা তীরের ছয় শতাধিক অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এসব উচ্ছেদের জন্য ১১ দিনের একটি ক্রাশ প্রোগ্রাম হাতে নেয়া হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/জেডআর