Alexa বুলবুল মোকাবিলায় খুলনায় ব্যাপক প্রস্তুতি

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ১ ১৪২৬,   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

Akash

বুলবুল মোকাবিলায় খুলনায় ব্যাপক প্রস্তুতি

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৩ ৮ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনায় ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে ৩৪৯টি সাইক্লোন শেল্টার। স্থানীয়দের সচেতন করতে চারটি উপজেলায় চলছে মাইকিং।

শুক্রবার বিকেলে খুলনা সার্কিট হাউসে ডিসি মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এসব তথ্য জানানো হয়।

সভায় ডিসি মো. হেলাল হোসেন বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় সদরসহ ৯ উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। সরকারি-বেসরকারি ৩৪৯টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে। দাকোপ, কয়রা, পাইকগাছা ও বটিয়াঘাটা উপজেলায় মাইকিং করা হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জেলা পর্যায়ের কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে।

সভায় খুলনার এসপি এসএম শফিউল্লাহ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, কোস্টগার্ড, পানি উন্নয়ন বোর্ড, খুলনা সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা, রেড ক্রিসেন্ট, বিভিন্ন এনজিওর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে সকাল থেকেই খুলনার আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। দুপুর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন জানান, মোংলা বন্দরে অবস্থানরত ১৪টি বিদেশি জাহাজে মালামাল বোঝাই ও খালাসের কাজ স্বাভাবিক রয়েছে। বিপদ সংকেত দেখালে কার্যক্রম বন্ধ করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর