ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

‘বিয়ে মানেই বিচ্ছেদ’, থামছেই না শোবিজের এই ভাঙন!

যাহিন ইবনাত ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৯:১৭ ৭ জুলাই ২০১৮   আপডেট: ২৩:০৯ ৭ জুলাই ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

বলিউড-হলিউডের মত দেশীয় শোবিজে সংসার ভাঙনের জোয়ার বইছে। একটার পর একটা ভাঙন, যেন থামছেই না। এই পাড়ায় যত সময় যাচ্ছে ততই উল্লেখযোগ্য হারে বাড়ছে তারকাদের ডিভোর্সের সংখ্যা। এর ফলে দারুণভাবে সমালোচনার মুখে পড়েছে শোবিজের তারকারা (নায়ক-নায়িকা ও অন্যান্য কলাকুশলীরা)।

দেশীয় অঙ্গনে এখন একজন তারকার সংসার ভাঙার খবরের রেশ কাটতে না কাটতেই শোনা যাচ্ছে অন্য তারকার বিচ্ছেদের খবর। তারকাদের একের পর এক সংসার ভাঙার খবর শুনতে শুনতে সাধারণ মানুষও যেন ক্লান্ত হয়ে পড়েছেন।

তারা এখন ধরেই নিচ্ছেন তারকাদের বিয়ে মানেই কিছুদিন পরেই বিচ্ছেদ! ভুল বোঝাবুঝি, মনের অমিল, বিশ্বাসহীনতা, সন্দেহপ্রবণতা, পরকীয়া প্রভৃতি কারণ উঠে আসছে তারকাদের এই সংসার ভাঙার নেপথ্যে। সংসার টিকিয়ে রাখার কোন সঠিক পথই বের করছেন না তারা।

তারকাদের সংসার ভাঙার এই প্রতিযোগিতায় সর্বশেষ যুক্ত হয়েছেন অভিনেত্রী ইপশিতা শবনম শ্রাবন্তীর নাম। চলতি বছরের ৭ মে তাকে তালাকের নোটিশ পাঠিয়েছেন অভিনেত্রীর স্বামী খোরশেদ আলম। তাদের ঘরে দুটি কন্যাসন্তানও রয়েছে। আর এই কারণেই দীর্ঘদিন পর দেশে ফিরে স্বামীর বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুকের মামলা করেছেন সাবেক এই তারকা।

তার এই অভিযোগে উল্লেখ করা হয়েছে তার স্বামী পরকীয়ায় যুক্ত। যদিওবা শ্রাবন্তীর সব কিছুকে ভিত্তিহীন বলে অভিহিত করেছেন স্বামী খোরশেদ আলম। শ্রাবন্তী এরই মধ্যে বলেছেন, তিনি দুই মেয়ে ও স্বামী নিয়ে সংসার পুনরায় করতে চান। তাদের ভুলের জন্য বাচ্চাদের ওপর যে অবিচার করা হচ্ছে তা তিনি চান না। অন্তত দুই মেয়ের জন্য হলেও সংসার আবারো ফিরে পেতে চান এই অভিনেত্রী।

এদিকে তার কয়েকদিন আগেই প্রকাশ পায় সংগীতশিল্পী বাপ্পা মজুমদারের সঙ্গে অভিনেত্রী চাঁদনীর বিচ্ছেদের খবর। মনের অমিল ছিল বলে তারাও বহুদিন ধরে আলাদা ছিলেন। চলতি বছরের জানুয়ারির ৯ তারিখ, তাদেরও ডিভোর্সের সকল প্রক্রিয়া শেষ হলেও তা প্রকাশ পায় বাপ্পার সঙ্গে উপস্থাপিকা তানিয়া হোসেনের বাগদানের মধ্য দিয়ে। তারপর ২৩ জুন বাপ্পা-তানিয়াকে বিয়ে করেন।

এর আগে বিচ্ছেদের খবর দেন মডেল ও অভিনেত্রী তাসনুভা তিশা। একটি ফেসবুক স্ট্যাটাসের মধ্যে দিয়ে তিনি তাদের আলাদা থাকার বিষয়টি পরিষ্কার করেন। দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক থেকে পারিবারিকভাবে ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে বিয়ে করেছিলেন তিশা ও ফারজানুল হক। তাদের ঘরে একটি সন্তানও রয়েছে। কিন্তু শেষ পর্যন্ত টেকেনি সেই সংসারও।

এদিকে গত মাসে ঘর ভাঙে ছোট পর্দার অভিনেত্রী নাদিয়া আফরিন মিমেরও। চলতি বছরের মে মাসের শেষের দিকে সাফায়াত আলী চয়নর সঙ্গে বিয়ে বিচ্ছেদ হয়েছে এই লাক্স তারকারও।

এর আগে, বিচ্ছেদের ঘণ্টা বাজে শাকিব ও অপুরও। বিয়ে ও তাদের সন্তান আব্রাম খান জয়ের খবর গণমাধ্যমে প্রকাশ পাওয়ায় এই ধরণের সিদ্ধান্ত নেন শাকিব। আর অপুই একটি চ্যানেলে লাইভে এসে তার বিয়ে ও সন্তানের খবর প্রকাশ করেন। এর আগে নাকি তারা গোপনে আট বছর সংসারও করেন। কিন্তু সে তথ্য প্রকাশের পর বেশিদিন টেকেনি ওই সম্পর্কও। শাকিব অপুকে ডিভোর্স নোটিশ পাঠান আইনজীবী মারফত। এই ডিভোর্স কার্যকর হয় ফেব্রুয়ারিতেই।

শুধু তাই নয়, গেলো বছর সংগীত ও অভিনয় তারকা তাহসান খানের সঙ্গে মডেল ও অভিনেত্রী মিথিলার ১১ বছরের সংসার ভাঙনের খবরে রীতিমত চমকে যান তাদের ভক্ত-দর্শকরা। কারণ, মিডিয়ার অন্যতম আদর্শ জুটি মানা হতো তাদেরকে। কিন্তু মনের অমিলের কারণে বিচ্ছেদ ঘটে সেই জুটিরও।

তাছাড়া ২০১৭ সালে স্ত্রী রেহানের সঙ্গে বিচ্ছেদ ঘটে সংগীত তারকা হাবিব ওয়াহিদের। এর ফলে ৬ বছরের সংসার জীবনের ইতি টানেন এই দম্পতি। তাদের ঘরে আলিম নামের একটি পুত্র সন্তানও রয়েছে।

এই তালিকায় আরো আছে শখ ও নিলয়েরও গল্প।

তাছাড়া এই গল্পের সঙ্গে যুক্ত অভিনেত্রী বাঁধন, সারিকা, সোহানা সাবা, স্পর্শিয়া, নোভা, প্রসূন আজাদ, কণ্ঠশিল্পী সালমা, মিলাসহ আরো অনেকেই।

ডেইলি বাংলাদেশ/জেডআই