Alexa বিয়ে নয় , পড়াশোনার জন্য বিরতি নিয়েছি

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৭ ১৪২৬,   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বিয়ে নয় , ‘পড়াশোনার জন্য বিরতি নিয়েছি’

 প্রকাশিত: ১১:২৮ ২৮ এপ্রিল ২০১৮  

শাকিবা বিনতে আলী

শাকিবা বিনতে আলী

লম্বা একটি বিরতি। হঠাৎ করেই বড় পর্দা থেকে হারিয়ে যান শাকিবা। সে সময় চার দিকে কথা ওঠে, আমেরিকায় বিয়ে করে সেখানেই বসবাস শুরু করেছেন এ অভিনেত্রী।

এই প্রসঙ্গে শাকিবা ডেইলি বাংলাদেশকে বলেন, সবই ছিল গুঞ্জন। সেসময় আমেরিকায় দুটি শোতে অংশ নিয়েছিলাম। সেটাও দুই বছরের গ্যাপে করেছি। আর বিয়ের বিষয়টি সত্য না। আমি পড়াশোনার কারণে কাজ থেকে বিরতি নিয়েছিলাম।

সম্প্রতি বেসরকারি একটি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ শেষ করেছি। আর কাজ নিয়ে আবারো ভাবছি। শাকিবার রেজাল্টও বেশ ভালো। তবে তিনি চাকরি নয়, নতুন ছবির কাজে আবারো ফিরবেন বলে জানান। এজন্য কলকাতার বেশ কয়েকটি প্রোডাকশন হাউজের সঙ্গে তিনি মিটিং করেছেন।

শাকিবা বলেন, গত ২৪ এপ্রিল কলকাতা থেকে ঢাকায় ফিরেছি। কলকাতার পরিচালক রাজা সেনের সঙ্গে ‘সুরমাই’ নামে একটি ছবির কথা হয়েছে। ‘সুরমাই’ মূলত একটি প্রতীকী নাম। এ ছবির গল্পটা কলকাতা শহরের হলেও মানুষের মনের গল্প বলা যায়। মৌলিক গল্পের ছবি এটি। একটি মেয়ের ওপর পুরো কাহিনী। সব ঠিক থাকলে জুন মাস থেকে এ ছবির কাজ শুরু করবো।

এছাড়া কলকাতার আশিষ ঘোষ এবং পরিজাত বোসের সঙ্গেও কথা হয়েছে। একসময় চলচ্চিত্র ছিল শাকিবার দ্বিতীয় পরিবার। শাকিব খান, আমিন খানসহ অনেকের সঙ্গে তার কাজ হয়েছে।

শাকিবা বলেন, শুধু কলকাতা না ভালো গল্পের ছবি পেলে ঢালিউডেও কাজ করতে চাই। কারণ, এখানকার মানুষগুলো আমার বেশি আপন। একটা সময় মনে হয়েছিল চলচ্চিত্রে আর ফেরা হবে না। তবে আবারো ভালো কিছু ছবি নির্মাণ হচ্ছে। তাই অভিনেত্রী হিসেবে ভালো কাজের সঙ্গে সংযুক্ত হতে চাই।

আর এজন্য নিজেকে তৈরি করার প্রস্তুতিও নিচ্ছি। নিজের ওজন কমানোর জন্য দৈনিক ৫-৬ ঘণ্টা ব্যায়াম করছেন শাকিবা। খাবারেও এনেছেন পরিবর্তন। সব ঠিক থাকলে কলকাতার নতুন ছবি ‘সুরমাই’-এ খুব শিগগির দেখা যাবে এই চিত্রনায়িকাকে।

বলছিলাম, চিত্রনায়িকা শাকিবা বিনতে আলীর কথা। ২০০৫ সালে মনতাজুর রহমান আকবরের পরিচালনায় ‘ভণ্ড নেতা’ ছবির মাধ্যমে ঢালিউডে কাজ শুরু করেন তিনি। তবে প্রথম মুক্তিপ্রাপ্ত ছবির নাম ‘জীবনের গ্যারান্টি নাই’। এ ছবিটিও পরিচালনা করেন মনতাজুর রহমান আকবর। আর এতে শাকিবার নায়ক হিসেবে অভিনয় করেন আমিন খান।

এরপর তার অভিনীত ‘বাঁচাও দেশ’,‘ মাঝির ছেলে ব্যারিস্টার’, ‘দুর্ধর্ষ’, ‘বস্তির ছেলে কোটিপতি’, ‘এক জবান’, ‘মাটির ঠিকানা’, ‘রূপান্তর’সহ প্রায় ৪০টি ছবি মুক্তি পাই।

ডেইলি বাংলাদেশ/জেডআই

Best Electronics
Best Electronics