বিয়ের গয়নার তালিকায় রুপার মাস্ক, নজর কেড়েছে সবার!

ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

বিয়ের গয়নার তালিকায় রুপার মাস্ক, নজর কেড়েছে সবার!

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৩ ২৯ মে ২০২০   আপডেট: ২১:৫৫ ২৯ মে ২০২০

বিয়ের আসরে বর-কনে

বিয়ের আসরে বর-কনে

প্রাণঘাতী করোনাভাইরাসে সংক্রমিত হয়ে বিশ্বজুড়ে মানুষের মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ায় নানা দেশে চলছে লকডাউন। লকডাউনের মাঝে অনেকেই লুকিয়ে বিয়ে করেছেন। এবার এক ব্যতিক্রমী বিয়ে হয়েছে ভারতের কর্ণাটক-মহারাষ্ট্রের সীমান্তবর্তী বেলগাম জেলায়। ওই বিয়েতে গয়নার তালিকায় স্থান পেয়েছে মাস্ক। তবে কাপড়ের নয়, পুরো খাঁটি রুপার তৈরি মাস্ক।

ওই জেলার অলঙ্কার ব্যবসায়ী সন্দীপ সালগাওকরের তৈরি করা রুপার মাস্ক সবার নজর কেড়েছে। বিয়ের পিঁড়িতে বসা বর-কনের মুখ ঢাকা থাকবে নকশা করা রুপার মাস্কে। অন্যান্য মাস্কের মতো এটিও ইলাস্টিকের সাহায্যে দুই কানের পাশ দিয়ে মাথার পিছন দিকে বাঁধা থাকবে।

ওই অলঙ্কার ব্যবসায়ী জানান, বিয়ের অন্যান্য অলঙ্কারের মধ্যে বর-কনের মুখ সাধারণ কাপড়ের মাস্কে ঢাকা থাকবে, তা-ও কি হয়! তাই রুপা দিয়ে মাস্কটি বানানোর কথা মাথায় আসে। অলঙ্কার হিসেবে নতুনত্বের চমকে পছন্দও করেছেন অনেক মানুষ।

জানা গিয়েছে, এ রুপার মাস্কের ওজন বড় জোড় ২৫ থেকে ৩৫ গ্রাম। আর এর দাম আড়াই থেকে সাড়ে তিন হাজার টাকা। তাই বিয়ের গয়না হিসাবে এটিকে দামিও বলা যাবে না। 

ওই অলঙ্কার ব্যবসায়ী আরো জানান, এরইমধ্যে মাস্ক তৈরির অনেক অর্ডার পাচ্ছেন। বিয়ের উপহার হিসাবেও রুপর মাস্ক অনেকেই কিনছেন।

সূত্র-জি নিউজ

ডেইলি বাংলাদেশ/এমকেএ