Alexa বিয়ার খেয়ে মাতাল হলো শূকরছানা, করল গরুকে আক্রমণ! (ভিডিও) 

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

বিয়ার খেয়ে মাতাল হলো শূকরছানা, করল গরুকে আক্রমণ! (ভিডিও) 

মেহেদী হাসান শান্ত ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১৬ ২৭ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মদ খেয়ে মাতাল মানুষেরা না কত কিছু করেন! কেউ হয়তো অতিরিক্ত আনন্দিত বোধ করতে থাকেন, আবার কারও মাঝে ভেতরে জমে থাকা দুঃখ মাথাচাড়া দিয়ে ওঠে। আবার অনেকে সব কাণ্ডজ্ঞান হারিয়ে পাগলের মতো আচরণ করতে থাকেন। কিন্তু কেউ কি কস্মিনকালেও ভেবেছিলেন মদ খেয়ে এক শূকরছানা হিতাহিতজ্ঞান হারিয়ে ফেলবে?     

তবে ঠিক তেমনটাই ঘটেছিল অস্ট্রেলিয়াতে ২০১৩ সালে। মাত্রাতিরিক্ত পরিমাণে বিয়ার খেয়ে একটি বন্য শূকরছানা পাগলের মতো আচরণ শুরু করে ও তারই সাথে মাঠে ঘাস খাওয়া এক গরুকে আক্রমণ করে বসে! পুরো দৃশ্যটি ধরা পড়ে ক্যামেরায়। এখন ভাবছেন, শূকরছানা বিয়ার কীভাবে পেলো?  
    
অস্ট্রেলিয়ার ডিগ্রে নদীর পাশে অবস্থিত পোর্ট হেডল্যান্ডে অবস্থান নিয়েছিলেন একদল ক্যাম্পার। ক্যাম্পিংয়ের তাঁবু টানিয়ে রাতে তারা গভীর ঘুমে মগ্ন ছিলেন। বেশ লম্বা সময় ভ্রমণ করবেন ভেবে তারা বিয়ারের ভালো মজুদ সঙ্গে করে নিয়ে আসেন। তখনো ১৮টি বিয়ারের ক্যান অবশিষ্ট ছিল। ক্যাম্পের সামনে আড্ডা দিয়ে তারা সেগুলো ওখানেই রেখে চলে আসে। ভেবেছিল এই প্রায় জনশূন্য এলাকায় কারা আবার তাদের বিয়ার চুরি করতে আসবে! 

কিন্তু ক্যাম্পাররা জানত না, বিয়ারের ক্যানগুলো চুরি করার জন্য তাদের তাঁবুর আশেপাশেই ঘোরাঘুরি করছিলো ফেরাল প্রজাতির এক শূকরছানা। ক্যাম্পাররা ঘুমাতে না ঘুমাতেই সে ১৮টি ক্যানের সবগুলোই চুরি করে নিয়ে যায় ও সাবাড় করতে থাকে। বিয়ারের স্বাদটা হয়তো শূকরছানাটির বেশ পছন্দ হয়েছিল! তবে সে জানত না এজন্য কী পরিণতি অপেক্ষা করছে! 

সকালে ঘুম থেকে উঠে ক্যাম্পাররা লক্ষ্য করলেন, বেশ কিছুটা দূরে সবগুলো বিয়ারের ক্যান খালি পড়ে আছে। আর একটা ফেরাল শূকরছানা অসংলগ্নভাবে আশেপাশেই দৌড়াদৌড়ি করছে! রাতে আসলে কি ঘটেছে তা বুঝতে তাদের আর এক মুহুর্তও সময় লাগলো না। বিয়ারের চালান শেষ হওয়ার আক্ষেপ সত্ত্বেও তারা শূকরটির কাণ্ডকারখানা দেখতে লাগলো ও তা রেকর্ড করতে থাকলো। 

শুরুতে শূকরছানাটি এলোপাতাড়ি দৌড়ে একটি শান্তশিষ্ট গরুর সঙ্গে যুদ্ধ বাঁধায়। এরপর পার্শ্ববর্তী ডিগ্রে নদীতে গিয়ে সে বেশ আরাম করে গোসল সারে। এরপর একটি গাছের নিচে গিয়ে চুপ করে ঘুমিয়ে যায়। শুধু তাই নয়, শেষ রাতে ভরপেট বিয়ার খাওয়ার পর শূকর বাবাজির খিদেও পেয়ে গিয়েছিল প্রচণ্ড। তাই সে ক্যাম্পারদের ময়লার ভাগাড় তন্ন তন্ন করে খুঁজে উচ্ছিষ্ট খাবারগুলো খেয়ে নেয়। 
দেখুন ভিডিওটি

ডেইলি বাংলাদেশ/জেএমএস