বিসিবির ভাবনায় সাংবাদিকদের নিরাপত্তা

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

বিসিবির ভাবনায় সাংবাদিকদের নিরাপত্তা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৪ ১৯ জানুয়ারি ২০২০  

নাজমুল হাসান পাপন

নাজমুল হাসান পাপন

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চূড়ান্ত হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। শুরু থেকেই এ সফরে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে নিরাপত্তা ইস্যু। তবে এ সফরে খেলোয়াড় কোচদের নিরাপত্তার ব্যাপার বারবার আলোচনায় এলেও বাংলাদেশের যেসকল সাংবাদিকরা পাকিস্তানে যাবেন তাদের নিরাপত্তা নিয়ে তেমন কথা হয়নি। শেষ সময়ে হলেও বিষয়টি নিয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে রোববার অনুশীলন শুরু করেছে ক্রিকেটাররা। ক্রিকেটারদের অনুশীলন চলাকালীন সময়ে মাঠে উপস্থিত হন পাপন। কিছুক্ষণ প্রস্তুতি পর্ব দেখে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।

পাকিস্তান সফরের ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বোর্ড প্রেসিডেন্ট। এসময় তাকে পাকিস্তান সফর কভার করতে যাওয়া বাংলাদেশি সাংবাদিকদের নিরাপত্তার ব্যাপারে প্রশ্ন করা হয়। উত্তরে তিনি জানান, সাংবাদিকদের নিরাপত্তার ব্যাপারেও তারা ভাবছেন। নির্দিষ্ট পদ্ধতির মাধ্যমে যেয়ে নিরাপত্তাব্যবস্থায় দায়িত্বরত ব্যক্তিদের সে সম্পর্কে অবগত করা হবে জানান তিনি। 

সাংবাদিকদের নিরাপত্তার ব্যাপারে পাপন বলেন, সাংবাদিকরা কী আমাদের সঙ্গে যাচ্ছে? আমরা এগুলো নিয়েও কথা বলবো আজ। আপনারা কী আমাদের সঙ্গে যাবেন নাকি আলাদা? যদি আলাদা যান তাহলে সেটা ভিন্ন কথা। একসঙ্গে গেলে ব্যাপারটা সহজ হবে। 

বোর্ড সভাপতি আরো বলেন, সর্বোচ্চ নিরাপত্তা যেন আপনারাও পান সেই দায়িত্বও আমাদের। আপনারা কে কে যাচ্ছেন এসব যদি আমাদের বিস্তারিত জানান, আমরা অবশ্যই দায়িত্বরতদের জানাবো। তাদেরকে বলে দিবো যেন আপনাদের জন্য সর্বোচ্চ নিরাপত্তাদানের ব্যাপারটা নিশ্চিত করা হয়। 

ডেইলি বাংলাদেশ/এএল