.ঢাকা, সোমবার   ২৫ মার্চ ২০১৯,   চৈত্র ১১ ১৪২৫,   ১৮ রজব ১৪৪০

ফেডারেশন কাপের সেমিফাইনালে আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ২০:০২ ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ২০:০২ ৮ নভেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ওয়ালটন ফেডারেশন কাপের প্রথম কোয়ার্টার ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘকে ৩-২ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে  ঢাকা আবাহনী লিমিটেড।  

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ৭ মিনিটে মো. শাহরিয়ার বাপ্পীর গোলে লিড নেয় আরামবাগ ক্রীড়া সংঘ। ৩০ মিনিটে সমতা ফেরায় আবাহনীর সানডে সিজোবা। ৩৩ মিনিটে বোবক্সোনোভ ইকবালজনের গোলে আবারো এগিয়ে যায় আরামবাগ। ৪৪ মিনিটে আবাহনীর সোহেল রানা গোল করে ফেরান সমতা। এই সমতা নিয়ে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হয়। ইনজুরি টাইম দেওয়া হয় ৪ মিনিট।

যোগ করা সময়ের অন্তিম মুহূর্তে (৯০+৩ মিনিটে) ঢাকা আবাহনীর কেরভেন্স ফিলস বেলফোর্ট গোল করে নাটকীয় জয় এনে দেন আবাহনীকে। আর এই জয়ে ওয়ালটন ফেডারেশন কাপের ৩০তম আসরের সেমিফাইনালে উঠে যায় ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী। এমন হারে অবশ্য আরামবাগের খেলোয়াড়রা চড়াও হন রেফারি ও তার সহকারীদের উপর। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার বিকেল পাঁচটায় ওয়ালটন ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্স-আপ দল ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া প্রতিটি দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে।

‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে ওঠে চট্টগ্রাম আবাহনী ও আরামবাগ ক্রীড়া সংঘ। ‘বি’ গ্রুপ থেকে সাইফ স্পোর্টিং ও টিম বিজেএমসি। ‘সি’  গ্রুপ থেকে ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ রাসেল ক্রীড়া চক্র। আর ‘ডি’ গ্রুপ থেকে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বসুন্ধরা কিংস।

২৭ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত হয় গ্রুপ পর্বের ম্যাচগুলো। এরপর ৮ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত হবে কোয়ার্টার ফাইনাল। ২১ ও ২২ নভেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ নভেম্বর হবে ফাইনাল।

ডেইলি বাংলাদেশ/আরএস