Exim Bank Ltd.
ঢাকা, রবিবার ২২ জুলাই, ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫

বিশ্ব শান্তির জন্য হুমকি ইসরাইল: জেবেল-মোস্তফা

নিজস্ব প্রতিবেদকডেইলি-বাংলাদেশ ডটকম
ফাইল ফটো

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থাপন এবং ইসরাইল কর্তৃক গাজায় মুসলমানদের উপর গণহত্যার নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তারা বলেন, জেরুজালেম হলো স্বাধীন ফিলিস্তিনের রাজধানী, যা ইসরাইল অন্যায়ভাবে জবর দখল করে রেখেছে। বিশ্ব শান্তির জন্য মহাহুমকি সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল। জঘন্য কর্মকাণ্ডের মাধ্যমে ঘৃণার প্রতীকে পরিণত হয়েছে ইসরাইল। সাম্রাজ্যবাদী অপশক্তির সহযোগিতায় অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ফিলিস্তিনীদের উপর বর্বর ও নৃশংসতা চালিয়ে আসছে। এ অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের মাধ্যমে ফিলিস্তিনের সংকটকে আরো উস্কে দিয়েছে।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তারা।

বিবৃতিতে আরো বলেন, ইসরাইলে মার্কিন দূতাবাস স্থানান্তরের পদক্ষেপ, সে দেশের নিছক একটি প্রশাসনিক সিদ্ধান্ত নয় বরং এটি মার্কিন সাম্রাজ্যবাদ কর্তৃক ফিলিস্তিনের সার্বভৌমত্বকে লঙ্ঘন করে প্যালেস্টাইনের ভূখণ্ড নতুন করে গ্রাস করার একটি উলঙ্গ পদক্ষেপ। আধিপত্ব বজায় রাখার উদ্দেশ্যে হলো মার্কিনীদের এই উদ্যোগ উস্কানিমূলক এবং যুদ্ধবাদী তৎপরতা। মার্কিনের এই সিদ্ধান্ত জাতিসংঘের প্যালেস্টাইন বিষয়ক একাধিক প্রস্তাবের চরম লঙ্ঘনই শুধু নয়, এর ফলে ফিলিস্তিনের চলমান শান্তি প্রক্রিয়া মারাত্মকভাবে ক্ষুন্ন হবে।

তারা আরো বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ফিলিস্তিনের বিরুদ্ধে মার্কিন-ইসরাইলের এ ন্যাক্কারজনক সিদ্ধান্তের বিরুদ্ধে সব দেশপ্রেমিক, গণতান্ত্রিক ও মুক্তিযদ্ধের পক্ষের শক্তিকে নিন্দা জানানো ও প্রতিরোধ গড়ে তোলার জোর দাবি জানিয়েছেন।

একই সঙ্গে, বাংলাদেশ ন্যাপ নেতৃদ্বয় মার্কিনের এ সিদ্ধান্তকে রুখতে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ফিলিস্তিনের মুক্তি সংগ্রামের প্রতি বাংলাদেশের সমর্থন পুনর্ব্যক্ত করেন।

তারা আরো বলেন, গত ১৪ মে ইসরাইলী সেনাবাহিনী যে বর্বরতা চালিয়েছে এরূপ ঘটনা ২০১৪ সালের পর আর ঘটেনি। এ ঘটনায় জাতিসংঘ গভীর উদ্বেগ প্রকাশ করেছে এবং ওআইসি ও ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশের এ ঘটনার তীব্র নিন্দা জানানো সত্ত্বেও ইসরাইল গণহত্যা বন্ধ করছে না। দখলদার ইসরাইলীদের নৃশংসতা ও বর্বরতা সব সীমা ছাড়িয়ে যাচ্ছে।

ফিলিস্তিনের মজলুম মুসলমানদের উপর ইসরাইলীদের গণহত্যা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার জন্য তারা জাতিসংঘ, ওআইসি এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাসমূহ, শান্তিকামী রাষ্ট্র ও বিশ্বের শান্তিকামী মানুষের প্রতি উদাত্ত আহ্বান জানান।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
চার মাসের ‘গর্ভবতী’ বুবলী!
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
ভেঙে গেলো পূর্ণিমার সংসার, পাল্টা জবাবে যা বললেন নায়িকা
মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয়!
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
যেসব দেশে কোনো নদী নেই
মহান আল্লাহ তাআলা যাদের প্রতি সন্তুষ্ট
আমি বিশ্বের সেরা ক্লাবটিই বেছে নিয়েছি
জাবির 'এইচ' ইউনিটের ফল প্রকাশ
কাতার বিশ্বকাপ নিয়ে কিছু ভবিষ্যতবাণী!
নিখোঁজের ৩৭ বছর পর ফিরে এসেছিলো যে বিমান
ভাত খাওয়ার পর যেসব ভুল ডেকে আনছে মৃত্যু
শিরোনাম:
দিল্লি পৌঁছে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করেছেন এরশাদ ১ রানে বাংলাদেশের ১ উইকেটের পতন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজুল ইসলামকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র করা হয়েছে পদোন্নতিতে পেশাগত দক্ষতার ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী