Exim Bank
ঢাকা, সোমবার ২১ মে, ২০১৮
iftar
বিজ্ঞাপন দিন      

বিশ্ব একাদশের স্কোয়াড থেকে সরে দাঁড়ালেন সাকিব

 স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৭, ১৬ মে ২০১৮

২২৫ বার পঠিত

ফাইল ফটো

ফাইল ফটো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস স্টেডিয়ামে ৩১ মে অনুষ্ঠিত বিশ্ব একাদশের টি-টোয়েন্টি ম্যাচ। গত বছর হ্যারিকেনের আঘাতে ক্ষতিগ্রস্ত হওয়া ওয়েস্ট ইন্ডিজের স্টেডিয়ামগুলোর সংস্কার কাজের অর্থের জোগানের জন্যই আয়োজন করা হচ্ছে এই প্রদর্শনী ম্যাচটি। যেখানে বিশ্ব একাদশের হয়ে খেলার কথা ছিল সাকিব আল হাসানের। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে হঠাৎ করেই বিশ্ব একাদশের স্কোয়াড থেকে সরে দাঁড়িয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবের সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্ব একাদশ থেকে সাকিবের সরে দাঁড়ানোর ব্যাপের আইসিসি তাদের ওয়েবসাইটে লিখেছে, সাকিব আল হাসান সেই ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছে। তার বদলি ঘোষণা করা হবে শীঘ্রই।’ এরই মধ্যে অবশ্য নেপালের লেগস্পিনার সন্দীপ লামচরনকে বিশ্বএকাদশে রেখেছে আইসিসি।

কিছুদিন আগেই বিশ্ব একাদশের হয়ে খেলতে বাংলাদেশ থেকে তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে আমন্ত্রণ জানিয়েছিল আইসিসি। তাতে এ দুই ক্রিকেটারই দিয়েছিলেন সম্মতি। কিন্তু বুধবার হঠাৎ করে নিজেকে সরিয়ে নিলেন সাকিব। তবে তামিম ইকবাল ঠিকই খেলবেন।

বিশ্ব একাদশ থেকে কেন সরে দাঁড়ালেন সাকিব। এ ব্যাপারে এখনো কিছুই জানা যায়নি। তবে খুব সম্ভবত আইপিএলের ব্যস্ততা শেষে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার আগে বিশ্রামের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ইংল্যান্ড অধিনায়ক ওয়েন মর্গ্যান আগামী ৩১ মে নের্তৃত্ব দেবেন বিশ্ব একাদশকে। দলটিতে তার সঙ্গী শহীদ আফ্রিদি, রশিদ খান, দিনেশ কার্তিক, থিসারা পেরেরা, শোয়েব মালিক, হার্দিক পান্ডিয়ার মতো তারকারা। এদিকে ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কার্লোস ব্রাফেট। এই দলে আরো থাকবেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রিরা।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

সর্বাধিক পঠিত