বিশ্বের সেরা বিষ্ময় তাজমহল বললেন ট্রাম্পকন্যা

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

বিশ্বের সেরা বিষ্ময় তাজমহল বললেন ট্রাম্পকন্যা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৬ ২৭ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ইভাঙ্কা ও তার স্বামী জারেড

ছবি: ইভাঙ্কা ও তার স্বামী জারেড

আগরার তাজমহলের রূপ যারা উপভোগ করেছেন তারাই সবাই বিষ্মিত হয়েছেন। দিন রাত মিলিয়ে একেক সময় ভিন্ন চমক নিয়ে যেন বসে আছে তাজমহল। সেই রূপ বিশ্ববাসীকে মুগ্ধ করে বলেই পৃথিবীর বিভিন্ন দেশ থেকে পর্যটকরা ছুটে আসেন তাজমহলের সৌন্দর্য উপভোগ করতে। 

সম্প্রতি, ভারত সফরে এসে তাজমহল দেখে বিস্ময় প্রকাশ করেছেন ইভাঙ্কা ট্রাম্প। মাত্র দিনের ভারত সফরে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সফর সঙ্গী হিসেবে ছিলেন উপস্থিত ছিলেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, ইভাঙ্কা ট্রাম্প ও ইভাঙ্কার স্বামী জারেড কুশনার। 

দেশে ফিরেই ইভাঙ্কা ট্রাম্প এবং তার স্বামী ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় সভ্যতা, সংস্কৃতি ও স্থাপত্যের। বিশেষ করে সপ্তদশ শতকে নির্মিত তাজমহলের। তাদের কাছে এই সৌধ বিশ্বের অন্যতম বিস্ময়। তাজমহলের সামনে বসে তোলা কয়েকটি ছবি শেয়ার করে সে বিষয়েই জানান দিয়েছেন ইভাঙ্কা।

ভারত সফরের প্রথম দিনেই ট্রাম্প পরিবার মোঘল সাম্রাজ্যের ঐতিহাসিক নিদর্শন এই প্রেমের সৌধটি পরিদর্শন করেন। তারা শাহজাহানের প্রেমের নিদর্শন তাজমহল দেখে বিস্ময় প্রকাশ করেন। বিশেষ করে ইভাঙ্কা ট্রাম্প সত্যিই এমন সৌধ দেখে হতভম্ব হয়ে পড়েন। পাশাপাশি শাহজাহান ও মমতাজের প্রেমকাহিনী জেনে আরো শিহরিত হন তিনি। 

তাই ভারত ও ভারতবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের মেয়ে এবং প্রধান উপদেষ্টা ইভাঙ্কা। দুদিন ভারত সফরের পর দেশে ফিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সফরের অভিজ্ঞতা বিশ্ববাসীর সঙ্গে ভাগাভাগি করতে ভুলেননি তিনি। তার সেই ইনস্টাগ্রাম পোস্ট দেখে প্রশংসা করেন ৬ মিলিয়ন ফলোয়ার। ইনস্টাগ্রামে আগ্রার তাজমহলের সুন্দর ছবিও শেয়ার করেছেন তিনি। যা দেখে মুগ্ধ মার্কিনরা।

ছবিতে দেখা যায়, তাজমহলকে পিছনে রেখে তার সামনের সিটে বসে জারেডের হাতে হাত রেখে তাকিয়ে আছেন ইভাঙ্কা। এ যেন একুশ শতকের প্রেমকে মিলিয়ে দেয়ার চেষ্টা শাহজাহান ও মমতাজের প্রেমের সঙ্গে। তাজমহলের সামনে ফুলেল পোশাকে ইভাঙ্কাকে দেখতেও লাগছিল অত্যন্ত মোহময়ী। পাশেই স্বচ্ছ জলাশয়ে তাজমহলের প্রতিবিম্ব।

ডেইলি বাংলাদেশ/জেএমএস