বিশ্বের ‘দ্রুততম ফোন’ আনছে শাওমি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=112571 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭,   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বিশ্বের ‘দ্রুততম ফোন’ আনছে শাওমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৮ ১৭ জুন ২০১৯   আপডেট: ১৭:৩৩ ১৭ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতে নতুন মডেলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Redmi K20 Pro আনতে যাচ্ছে চীনা কোম্পানি শাওমি। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় এই ফোনের ছবি পোস্ট করা হয়েছে। প্রতিষ্ঠানটি একে ‘বিশ্বের দ্রুততম ফোন’ বলে আখ্যা দিয়েছে।

সম্প্রতি চীনে Redmi K20 Pro উদ্বোধনও করা হয়েছে। এতে রয়েছে Snapdragon 855 চিপসেট আর ৮ জিএম র‌্যাম। OnePlus 7 Pro এর মতোই ফোনটিতে থাকছে পপ-আপ সেলফি ক্যামেরা আর ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

টিজার প্রকাশিত হলেও ভারতে Redmi K20 Pro কবে লঞ্চ হবে তা এখনো জানায়নি শাওমি। তবে ভারতে কোম্পানির প্রধান মনু কুমার জৈন জানান, আগামী ছয় সপ্তাহের মধ্যে ভারতে Redmi K20 আর Redmi K20 Pro উদ্বোধন করা হবে। এই হিসেবে জুলাই মাসের মাঝামাঝিতে ভারতে আসবে বহুল প্রতীক্ষিত এই স্মার্টফোন।

এই স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ২,৪৯৯ ইউয়ান থেকে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ২৫ হাজার ২০০ টাকা। এই দুই স্মার্টফোনে একাধিক মেমোরি ও স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে।

ডুয়াল সিমের এই ফোনে এন্ড্রোয়েড 9.0 Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির MIUI 10 স্কিন। ফোনের ভেতরে ৬.৩৯ ইঞ্চি AMOLED FHD+ ডিসপ্লে রয়েছে। এর নীচেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 855 চিপসেট, ৮ জিবি র‌্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য Redmi K20 Pro ফোনের পেছনে তিনটি ক্যামেরা রাখা হয়েছে। প্রাইমারি ক্যামেরায় ফোর ৪৮ মেগাপিক্সেল সেন্সরের সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল ওয়্যাইড অ্যাঙ্গেল ক্যামেরা। আর একটি ৮ মেগাপিক্সেল সেন্সর। সেলফি তোলার জন্য এতে একটি ২০ মেগাপিক্সেলের পপ-আপ ক্যামেরা রয়েছে।

এই ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে রয়েছে ২৭ ওয়েট ফাস্ট চার্জ সাপোর্টের ব্যবস্থা। কানেক্টিভিটর জন্য রয়েছে ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.০, জিপিএস, এনএফসি১ইউএসবি টাইপ-সি পোর্ট আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/জেডআর