Alexa বিশ্বসেরা মেসি, চারে রোনালদো, ত্রিশে নেই নেইমার

ঢাকা, শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৫ ১৪২৬,   ০৪ রজব ১৪৪১

Akash

বিশ্বসেরা মেসি, চারে রোনালদো, ত্রিশে নেই নেইমার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৭ ২৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৫:৫৪ ২৩ ডিসেম্বর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্ব ফুটবলের সেরা তারকার আসনে ফিরে এসেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। ব্রিটেনের প্রভাবশালী গণমাধ্যম দ্য গার্ডিয়ানের জরিপে সেরার আসনে বসেছেন মেসি। ২০১৮ সালে তিনি রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুকা মদ্রিচের কাছে হেরে গিয়েছিলেন। 

এ বছর মেসি চ্যাম্পিয়ন্স লিগ বা কোপা ডেল রে'র কোনোটিই জিততে পারেননি। কিন্তু তারপরও বিচারকদের ভোটে সেরার পুকুট পরেছেন মেসি। ৬৩ দেশের ২৩৯ জন বিচারকের ভোটে নির্বাচিত করা হয়েছে বিশ্বসেরা ১০০ ফুটবলারকে। সেখানে রেকর্ড পঞ্চমবারের মতো বিশ্বসেরা হলেন মেসি।

২০১২ সালে এই পুরস্কারের প্রচলন করে গার্ডিয়ান। প্রথম বছরেই পুরস্কার জিতে নেন মেসি। পরের বছরও বিশ্বসেরা হন তিনি। এরপর ২০১৫ ও ২০১৭ সালে বিশ্বসেরার মুকুট ওঠে তার মাথায়। 

তালিকায় দুইয়ে জায়গা পেয়েছেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক। তিনে আছেন সাদিও মানে। চার নম্বরে জায়গা পেয়েছেন মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। পাঁচ থেকে দশে আছেন যথাক্রমে মোহামেদ সালাহ, কিলিয়ান এমবাপ্পে, রবার্ট লেফানডস্কি, রাহিম স্টার্লিং, অ্যালিসন ও ডি ইয়ং। 

বার্সেলোনার গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান আছেন ২১ নম্বরে। বার্সার সাবেক ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের জায়গা হয়নি সেরা ৩০-এ। বর্তমানে পিএসজিতে খেলা নেইমার আছে ৩১তম স্থানে। 

২৩৯ জন বিচারকের সবাই-ই মেসিকে সেরা হিসেবে ভোট দেন। এর মধ্যে ২৩৫ জন বিচারক দ্বিতীয় সেরা হিসেবে বেছে নেন ভার্জিল ফন ডাইককে। 

<<পুরো তালিকা দেখতে এখানে ক্লিক করুন>>

ডেইলি বাংলাদেশ/এম