বিশ্বমঞ্চে শচীনকে আইসিসির এ কেমন অসম্মান!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=119638 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৬ ১৪২৭,   ০২ সফর ১৪৪২

বিশ্বমঞ্চে শচীনকে আইসিসির এ কেমন অসম্মান!

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫২ ১৫ জুলাই ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপের দ্বাদশ আসরে একেরপর এক বিতর্ক সৃষ্টি করেছে  ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। এবার বিশ্বমঞ্চে শচীন টেন্ডুলকারকে নিয়ে এক টুইট করে, আগুনে তেল ঢালার মত কাজ করল ক্রিকেটের অভিভাবক সংস্থা।

পুরস্কার বিতরণী মঞ্চে ম্যাচের সেরা ক্রিকেটার বেন স্টোকসকে পুরস্কার তুলে দেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার।

স্টোকস-শচীন সেই ছবি-ই আইসিসি নিজেদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে লিখল, “সর্বকালের সেরা ক্রিকেটার এবং শচীন টেন্ডুলকার!”  এর সঙ্গে চোখ বোজানো এক ইমোজি! এতেই চরম অসম্মানের ইঙ্গিত পেয়েছে ক্রিকেট বিশ্ব।

স্টোকস এবং শচীনের সঙ্গে তুলনা ইচ্ছাকৃতভাবেই তুলে ধরেছে আইসিসি- এমনটাই অভিযোগ করছেন ভারতীয় সমর্থকরা। কিংবদন্তি শচীন টেন্ডুলকাকে অসম্মান করার অভিপ্রায় নিয়েই তাঁদের এই টুইট এমনটাই বলছেন তাঁরা। মজার ছলেই হয়তো আইসিসি-র এই টুইট। কিন্তু তা সীমা লঙ্ঘন করেছে, দাবি ক্রিকেট ভক্তদের।

স্টোকস ভালো ক্রিকেটার। হয়তো এই প্রজন্মের অন্যতম সেরা অলরাউন্ডার। কিন্তু তাঁর সঙ্গে কিনা শচীনের তুলনা! তা-ও আবার খোদ আইসিসি-র তরফ থেকে।

ম্যাচের সেরা স্টোকস। তবে সিংহাসনে আরোহনের দিনেই ইংরেজ তারকা অলরাউন্ডারকে অযাচিত বিতর্কের মুখে ফেলল আইসিসি।

ডেইলি বাংলাদেশ/আরএস