মৃত্যু ৩ লাখ ৪০ হাজার, আক্রান্ত ৫৩ লাখের বেশি

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বিশ্বজুড়ে করোনাভাইরাস

মৃত্যু ৩ লাখ ৪০ হাজার, আক্রান্ত ৫৩ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩১ ২৩ মে ২০২০   আপডেট: ১০:০১ ২৩ মে ২০২০

আক্রান্ত ৫৩ লাখ, মৃত্যু ৩ লাখ ৪০ হাজারের বেশি। ফাইল ছবি

আক্রান্ত ৫৩ লাখ, মৃত্যু ৩ লাখ ৪০ হাজারের বেশি। ফাইল ছবি

২৪ ঘণ্টায় করোনাভাইরাসের রেকর্ড সংক্রমণ দেখলো বিশ্ব। মহামারির পাঁচ মাসে এই প্রথমবার দিনে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে এক লাখ আট হাজার। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৩ লাখ। এছাড়া গত একদিনে পাঁচ হাজার ২শ’ মৃত্যুর পর মোট প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৪০ হাজারের বেশি।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সারা বিশ্বের মোট সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ৫৮ হাজার ৫৬৭ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৬ লাখ ৪৫ হাজার ৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯৭ হাজার ৬৪৭ জনের।

বর্তমানে রাশিয়াকে হটিয়ে করোনা আক্রান্তের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে ব্রাজিল। শুক্রবার দেশটিতে ১৯ হাজার ৯৬৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তাতে লাতিন আমেরিকার দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৩৮২ জন। এদিকে রাশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ২৬ হাজার ৪৪৮জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৭১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে/টিআরএইচ