Alexa বিশ্বকাপ স্কোয়াডে রাহীর পরিবর্তে তাসকিন

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বিশ্বকাপ স্কোয়াডে রাহীর পরিবর্তে তাসকিন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪১ ১১ মে ২০১৯   আপডেট: ১৩:১০ ১১ মে ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

গত বিশ্বকাপের অন্যতম পেস ভরসা স্পিড স্টার তাসকিন আহমেদকে বাদ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করা হয়। সবাইকে চমকে দিয়ে ১৫ জনের স্কোয়াডে জায়গা পান আবু জায়েদ চৌধুরী রাহী। তবে এবার রাহীর পরিবর্তেই বিশ্বকাপ দলে সুযোগ পাচ্ছেন তাসকিন! 

আয়ারল্যান্ডে সফররত বাংলাদেশ টিম সূত্রে এ তথ্য জানা যায়। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষণা করা ১৭ সদস্যের দলেও জায়গা হয়নি তাসকিনের। তবে হঠাৎ করেই তাসকিন ও ফরহাদ রেজাকে আয়ারল্যান্ড সফরে অন্তর্ভুক্ত করে বিসিবি।

আয়ারল্যান্ডে একটি প্রস্তুতি ম্যাচে খেলেছেন তাসকিন। খরুচে হলেও শিকার করেছিলেন তিন উইকেট। রাহী এখনো কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এমনকি রাহী ইনজুরির কারণে ঠিকমতো অনুশীলনও করেননি এতদিন।

এরই মাঝে বাতাসে গুঞ্জন মিলেছে রাহীর বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার! দলে অন্তর্ভুক্ত করা হতে পারে তাসকিনকে। সেক্ষেত্রে কপাল পুড়বে রাহীর। তবে স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে তাকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হবে।

প্রধান নির্বাচক ও চলমান সফরে টাইগারদের টিম ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নুর ভাষ্যমতে, ‘ও (রাহী) তো চোটের কারণে এত দিন বোলিং করতে পারছিল না। স্থানীয় ফিজিও যে প্রতিবেদন দিয়েছিল সে মতে সব কিছু হয়নি। আমাদের বলা হয়েছিল তিন-চার দিনে সেরে উঠবে। কিন্তু আজই প্রথম বল করার মতো অবস্থায় এসেছে রাহী।’

দেশে থাকতে একবার শোনা যায় রাহীর অসুস্থতার কথা। কিন্তু সেটা বড় কোনো চোট ছিল না বলেই জানানো হয়েছিল তখন। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরুর দিন বিশেক আগে চোটের অজুহাতেই স্বপ্নের দল থেকে ছিটকে যাচ্ছেন তিনি।

প্রধান নির্বাচক আরো জানান, ‘চোট থাকলে তো পরিবর্তন করতেই হবে। তবে আমরা রাহীকে বিশ্বকাপে নিয়ে যাব। সে ক্ষেত্রে দল ১৬ জনের হবে। এটা নিয়ে বোর্ড সভাপতির সঙ্গে কথা হবে।’

এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও প্রধান নির্বাচকের কথায় এটা স্পষ্ট, রাহীর পরিবর্তে তাসকিনই দলে যুক্ত হতে যাচ্ছেন।

আগের ঘোষিত দলে যারা আছেন- মাশরাফী বিন মোত্তর্জা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ চৌধুরী রাহী।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে

Best Electronics
Best Electronics