বিশ্বকাপ জিতলেও দায়িত্ব ছেড়ে দেবেন ইংলিশ কোচ

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

বিশ্বকাপ জিতলেও দায়িত্ব ছেড়ে দেবেন ইংলিশ কোচ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:৫৫ ১৪ জুলাই ২০১৯   আপডেট: ০৭:৫৭ ১৪ জুলাই ২০১৯

বর্তমান ইলিশ দলের দায়িত্ব আছেন ট্রেভর বেলিস। তার নেপথ্য বিশ্বকাপের মতো এতো বড় মঞ্চে পৌঁছতে পেরেছে ইংল্যান্ড। প্রায় ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনাল খেলছে তারা। 

বিবিসি রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে এ ঘোষণা দেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ইংল্যান্ডের এ আলোচিত কোচ।

তিনি জানিয়েছেন, ইংল্যান্ড যদি প্রথমবারের মতো শিরোপা জিতে এবং বিশ্বকাপ শেষে অ্যাশেজ সিরিজেও চ্যাম্পিয়ন হয় তারপরও ইংলিশদের কোচ হিসেবে আর থাকছেন না ট্রেভর বেলিস।

রোববার নিউজিল্যান্ডকে হারালেই স্বপ্নের শিরোপা ঘরে তুলবে বিশ্বকাপের স্বাগতিকরা।

বেলিস বলেন, কর্মক্ষেত্রে আপনি ভালো করুন বা না করুন, আমি সব সময়ই বিশ্বাস করি, চার বা পাঁচ বছর যথেষ্ট লম্বা সময়। তারপরও একটা দলের দায়িত্বে থেকে যাওয়াটা যুক্তিযুক্ত নয়। ইংল্যান্ড দলের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হলেই আমি বিদায় নেবো।আমি মনে করি, এখন নতুন কাউকে বেছে নেয়ার সময় হয়েছে, যিনি ইংল্যান্ড দলকে অন্য উচ্চতায় নিয়ে যাবেন।

রোবাবার ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফাইনালের আগে বেলিস বলেন, চার বছর আগে শেষ বিশ্বকাপের পর ইংল্যান্ড দলটি ভালো ছিল না। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে এখন আমরা ২০১৯ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছি।

তিনি বলেন, এজবাস্টনে ড্রেসিং রুমে আমরা অনেক আলোচনা করেছি। সবাই এক বাক্যে স্বীকার করেছে যে, এখনো আমাদের লক্ষ্য জয় হয়নি। তাই আত্মতুষ্টির কোনো প্রশ্ন নেই। ফেভারিট তকমাও আমরা গায়ে মাখছি না। আর একটা ম্যাচ জেতার পর তবেই নিজেদের সাফল্যের হিসেব নিকাশে বসব।

ডেইলি বাংলাদেশ/আরএ